ভয়ঙ্কর হয়ে উঠার আগেই আবিদকে ফেরালেন তাইজুল

ক্রীড়া প্রদিতবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১১:৫৭ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১১:৫২

চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে একাই বাংলাদেশকে হারিয়েছিলেন পাকিস্তানি ওপেনার আবিদ আলি। দুই ইনিংসে একটি সেঞ্চুরি এবং একটি হাফ-সেঞ্চুরিতে একাই ২২৪ রান করেছিলেন তিনি। এবার আবিদের ব্যাট ভয়ঙ্কর হয়ে উঠার আগেই তাকে সাজঘরে ফেরালেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। এই প্রতিবেদন লেকা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৭০ রান।

মিরপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে শুভ সূচনাই করে সফররত পাকিস্তান। অবশেষে ১৯তম ওভারের খেলায় তাইজুলের হাত ধরেই প্রথম উইকেটের দেখা পেল বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করেছে বাবর আজম বাহিনী।

দিনের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে শুরুটা ভালোই করেন দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। ওপেনিং জুটিতে ৫৯ রান তুলেন তারা। এরপর তাইজুল ইসলামের করা ইনিংসের ১৯তম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ২৫ রানে বোল্ড হন শফিক। আর বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরার আগে আবিদ আলি করেছেন ৩৯ রান। এবারও ঘাতক সেই তাইজুল।

এখন ৬ রানে আজহার আলি এবং শূন্যরানে বাবর আজম অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ একাদশ

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ হোসেন ও এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ

আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলি, সাজিদ খান, নুমান আলি ও শাহিন আফ্রিদি।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :