যে কারণে এক মাস চট্টগ্রামে থাকবেন পরীমনি

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৩:৩৩

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

এই মুহূর্তে দেশের সবচেয়ে আলোচিত চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনি। রাজধানীর ঢাকাতে এই নায়িকার বসবাস। পিতৃভূমি সাতক্ষীরা এবং নানাবাড়ি পিরোজপুরে আত্মীয়-স্বজন থাকলেও বহু বছর সেখানে যান না তিনি। নানা শামসুল হক গাজীকে নিয়ে থাকেন ঢাকার অভিজাত এলাকায় বিলাসবহুল ফ্ল্যাট ভাড়া করে।

তবে টানা এক মাস ঢাকার বাইরে থাকতে হবে পরীমনিকে। কাজের সূত্রে এই সময়টা তিনি থাকবেন চট্টগ্রামে। আগামী ১২ ডিসেম্বর থেকে সেখানে শুরু হচ্ছে পরীমনির ‘প্রীতিলতা’ ছবির শেষ লটের শুটিং। টানা এক মাস ধরে চট্টগ্রামে সে কাজেই ব্যস্ত থাকবেন নায়িকা।    

গণমাধ্যমকে এ কথা নিশ্চিত করেছেন ‘প্রীতিলতা’ ছবিটির পরিচালক রাশিদ পলাশ। তিনি জানিয়েছেন, আগামী ১২ ডিসেম্বর থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ‘প্রীতিলতা’ সিনেমার শেষ লটের শুটিং শুরু হবে। চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। এই এক মাস পরীমনিকে চট্টগ্রামে থাকতে হবে।

এর আগে গত বছরের নভেম্বরে ছবিটির প্রথম লটের শুটিং হয় রাজধানীর উত্তরা, তেজগাঁও এবং পুরান ঢাকায়। সে সময় শুটিং হয়েছিল মাত্র আট দিন। এক বছর বিরতির পর আবার শুরু হচ্ছে ছবিটির শুটিং। করোনা মহামারির কারণে এতদিন শুটিং আটকে ছিল বলে জানান পরিচালক রাশিদ পলাশ।

‘প্রীতিলতা’র চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়েই সিনেমাটি নির্মাণ হচ্ছে। এখানে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুলসহ অনেকে।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এএইচ