আলফাডাঙ্গায় পুলিশের গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শনে ডিআইজি হায়দার আলী

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৪:১৬

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

দেশের ৫৩৪টি থানায় হতদরিদ্র পরিবারের জন্য গৃহনির্মাণ করছে বাংলাদেশ পুলিশ। এর মধ্যে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় একটি।

হতদরিদ্র পরিবারের জন্য গৃহনির্মাণ প্রকল্পের আওতায় আলফাডাঙ্গা থানা পুলিশ উপজেলার সদর ইউনিয়নের শুকুরহাটা গ্রামের বিধবা জরিনা বেগমের গৃহনির্মাণের প্রস্তাব দেয়। সেই প্রস্তাব গৃহীত হলে নির্মাণ কাজ শুরু করে বাংলাদেশ পুলিশ।

৭০ বছর বয়সী জরিনা বেগমের স্বামী শামা গাজী মারা গেছেন প্রায় ২০ বছর আগে। তাদের নেই কোনো সন্তান। সহায়-সম্বলহীন জরিনা বেগম থাকতেন অন্যের বাড়িতে। পরে পুলিশের সহায়তায় এই গৃহনির্মাণের জন্য তাকে দেড় শতাংশ জমি দান করেন একই গ্রামের প্রতিবেশী ফিরোজ আহমেদ ডাবলু।

শনিবার সকাল সাড়ে ১১টায় বিধবা জরিনা বেগমের ওই জমিতে এ প্রকল্পের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশন্স, মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) হায়দার আলী খান।

পরিদর্শনকালে সাংবাদিকদের ডিআইজি হায়দার আলী বলেন, ‘মুজিব শতবর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীণ থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশের প্রতিটি থানা এলাকায় হতদরিদ্র মানুষের জন্য এ প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে এই গৃহনির্মাণ করা হচ্ছে।’

এসময় ফরিদপুর পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান, আলফাডাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/কেএম)