বাবরের ফিফটি, এগোচ্ছে পাকিস্তান

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৪:৩৪ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১, ১৪:৪৮

ক্রীড়া প্রদিতবেদক, ঢাকাটাইমস

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে তৃতীয় উইকেট জুটিতে ব্যাট হাতে দুর্দান্ত খেলে যাচ্ছে দলীয় অধিনায়ক বাবর আজম এবং অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলি। এর মাঝে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন বাবর। আর তাতেই বড় সংগ্রহের পথে এগোচ্ছে সফরকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১৫২ রান।

মিরপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে শুভ সূচনাই করে সফররত পাকিস্তান। অবশেষে ১৯তম ওভারের খেলায় তাইজুলের হাত ধরেই প্রথম উইকেটের দেখা পেল বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করেছে বাবর আজম বাহিনী।

দিনের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে শুরুটা ভালোই করেন দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। ওপেনিং জুটিতে ৫৯ রান তুলেন তারা। এরপর তাইজুল ইসলামের করা ইনিংসের ১৯তম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ২৫ রানে বোল্ড হন শফিক। আর বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরার আগে আবিদ আলি করেছেন ৩৯ রান। এবারও ঘাতক সেই তাইজুল।

হঠাৎ দুই উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে চেপেই ধরেছিলো বাংলাদেশ। কিন্তু তৃতীয় উইকেটে অপ্রতিরোধ্য ৮২ রানের জুটি গড়ে দলকে টানছে বাবর এবং আজহার। এরই মধ্যে ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেছেন বাবর। এখন ৩০ রানে আজহার আলি এবং ৫৭ রানে বাবর আজম অপরাজিত রয়েছেন।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এমএম)