ফরিদপুরে বিনামূল্যে ৫০০ জনের ছানি অপারেশন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৫:৩৪ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১৫:৩১

ফরিদপুরের আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালে ৫০০ দরিদ্র রোগীর বিনামূল্যে ছানি অপারেশন করা হয়েছে। এর আগে ফরিদপুরের চরভদ্রাসনের চরাঞ্চলে আই ক্যাম্প আয়োজনের মাধ্যমে ১৫০০ রুগীর মধ্য থেকে এই ৫০০ জনকে অপারেশনের জন্য বাছাই করা হয়। এই আয়োজনে আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালকে সহায়তা করেছে রোটারি ক্লাব অব ঢাকা রয়েল ও রোটারি ক্লাব অব দামানসারা ওয়েষ্ট।

এই উপলক্ষে শনিবার সকালে শহরের পশ্চিম খাবাসপুর এলাকায় অবস্থিত আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন মো. সিদ্দিকুর রহমান, ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. প্রেসক্লাব সভাপতি কবি ইসলাম সিদ্দিকী, আসম জাহাঙ্গীর চৌধুরী টিটো, আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মহসীন বেগ, রোটারি ক্লাবের গভর্নর ইঞ্জিনিয়ার এমএ ওহাব, পাস্ট গভর্নর ড. আনিসুজ্জামান, পিডিজি খায়রুল আলম, সিপি শিরিন বন্ড।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মহসীন বেগ জানান, প্রতিবছরই তারা কয়েকশ দরিদ্র রোগীকে বিনামূল্যে অপারেশনসহ যাবতীয় ওষুধ সরবরাহ করে থাকেন। এ বছরই প্রথম আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালের সঙ্গে রোটারি ক্লাব যুক্ত হয়েছে।

ডা. মহসীন বলেন, এই সার্জারিগুলো মালেয়শিয়ান চিকিৎসকদের করার কথা ছিল। কিন্তু করোনার কারণে তারা না আসায় দেশের বিখ্যাত আই সার্জনরা এই অপারেশনগুলো করেছেন।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :