সর্বোচ্চ রিটার্ন এসেছে বিদ্যুৎ-জ্বালানি খাত থেকে

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৬:৪৬

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের প্রধান পুঁজিবাজার থেকে গেল সপ্তাহে বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন। আলোচ্য সময়ে এ খাত থেকে ৪.৫ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।

সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে গেলো সপ্তাহে বিনিয়োগকারীরা ১৩টি থেকে রিটার্ন পেয়েছেন। এরমধ্যে সর্বোচ্চ রিটার্ন পাওয়া জ্বালানি খাতের বাজার মূলধনের পরিমাণ ৪৮ হাজার ৮৭৮ কোটি টাকা।

এরপর নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাত থেকে বিনিয়োগকারীরা দ্বিতীয় সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন । এ খাতের রিটার্নের হার ৪ দশমিক ৪ শতাংশ। এই খাতের বাজার মূলধনের পরিমাণ ২৩ হাজার ৫০২ কোটি টাকা।

রিটার্নের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে কাগজ খাত। খাতটির রিটার্নের হার ৩ শতাংশ।

এছাড়া, প্রকৌশল খাত থেকে বিনিয়োগকারীরা ২ দশমিক ৮ শতাংশ রিটার্ন পেয়েছেন। ভ্রমণ খাত থেকে বিনিয়োগকারীরা ২ দশমিক ৪ শতাংশ, জীবন বিমা খাত এবং সিরামিক প্রত্যেক খাত থেকে ২ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। ফার্মাসিউটিক্যালস খাত থেকে ১ দশমিক ৮ শতাংশ, ব্যাংক খাত থেকে ১ দশমিক ৫ শতাংশ, সেবা খাত থেকে ১ দশমিক ৩ শতাংশ।

সিমেন্ট খাত থেকে দশমিক ৯ শতাংশ, পাট খাত থেকে দশমিক ৮ শতাংশ, খাদ্য খাত থেকে দশমিক ৪ শতাংশ এবং টেলিকমিউনিকেশন খাত থেকে দশমিক ১ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এসকেএস)