ভোলায় যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৭:৫৫

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ইউপি নির্বাচনের জেরে ভোলার মেঘনা নদীর মাঝে গুলিতে নিহত হওয়া যুবলীগ নেতা খোরশেদ আলম টিটু হত্যা মামলার প্রধান আসামি মো. জামাল উদ্দিন সকেটকে (সকেট জামাল) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে শনিবার ভোলায় নিয়ে আসা হয়েছে।

শনিবার দুপুরে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন সকেট জামালের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সকেট জামালকে যুবলীগ নেতা খোরশেদ আলম টিটু হত্যা মামলার আসামি হিসেবে ঢাকায় গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তিনি পুলিশের জিম্মায় রয়েছেন। রবিবার তাকে আদালতে পাঠানো হবে।

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দৌলতখানের মদনপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাছির উদ্দিন নান্নুর সঙ্গে  বিভিন্ন সময়ে তার প্রচার-প্রচারণায় অংশ নিয়েছেন টিটু। সেই থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামাল উদ্দিন সকেট, তার ভাই কামাল উদ্দিন, ভাগিনা শাহিন ও নিরব বিভিন্ন সময়ে টিটুকে হুমকি-ধামকি দিয়ে আসছে।

সর্বশেষ নির্বাচনের পরে গত ২৬ নভেম্বর বিজয়ী প্রার্থী নাছির উদ্দিন নান্নুর সঙ্গে মদনপুর থেকে ফেরার পথে মেঘনা নদীর মাঝে পারজিত প্রার্থী জামাল উদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী নাছির উদ্দিন নান্নুকে লক্ষ করে গুলি ছুঁড়ে। এ সময় টিটুর মাথায় গুলিবৃদ্ধ হয়ে সে মারা যায়। এ ঘটনায় ২৭ নভেম্বর জামাল উদ্দিন সকেটকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ভাই মো. হানিফ ভুট্টু।

এদিকে খোরশেদ আলম টিটু নিহত হওয়ার পর দিন পুলিশ আবুল বাশার নামে একজনকে গ্রেপ্তার করে। জামাল উদ্দিন সকেটসহ এ নিয়ে টিটু হত্যা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হলো।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/কেএম)