ইপিলিয়ন গ্রুপকে ১০০ কোটি টাকা দিচ্ছে পুঁজিবাজারের তিন প্রতিষ্ঠান

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:১৮

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের প্রথম সারির অ্যাপারেল প্রস্তুতকারী ইপিলিয়ন গ্রুপের ফ্ল্যাগশীপ প্রতিষ্ঠান ইপিলিয়ন স্টাইল লিমিটেডের জন্য প্রেফারেন্স শেয়ারের মাধ্যমে ১০০ কোটি টাকার  দিচ্ছে পুঁজিবাজারের তিন প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানগুলো হলো- ইস্টার্ণ ব্যাংক, ট্রাস্ট ব্যাংক ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড। প্রতিষ্ঠান তিনটির লিড অ্যারেঞ্জার ও ইনভেস্টর হিসেবে ভুমিকা পালন করছে ইবিএল ব্যাংক।

গত বৃহস্পতিবার ঢাকায় আয়োজিত চুক্তি সম্পাদন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর অর্থায়নের জন্য ইবিএল পুঁজিবাজার  পণ্যের মতো বিকল্প উৎস নিয়ে সক্রিয়ভাবে কাজ করছে। ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার ইবিএল এর সঙ্গে দীর্ঘস্থায়ী সম্পর্ক বজায় রাখা এবং প্রেফারেন্স শেয়ার ডিলে ইবিএলকে ম্যানডেট প্রদানের জন্য ইপিলিয়ন গ্রুপ চেয়ারম্যানকে বিশেষ ধন্যবাদ জানান।

তার মতে ব্যাংকগুলো উচিত এখন বিকল্প বিনিয়োগ উৎস ও শেয়ারবাজার পণ্য, উদ্ভাবনী ধারণা, ডিজিটাল ল্যান্ডস্কেপ এবং টেকসই অর্থায়ন উন্নয়নে কাজ করা। ইপিলিয়ন গ্রুপের চেয়ারম্যান রিয়াজ উদ্দীন আল মামুন সঠিক সময়ে সফলভাবে প্রয়োজনীয় তহবিলের ব্যবস্থা করে দেওয়ার জন্য ইবিএলকে ধন্যবাদ জানান। ডিলে অংশগ্রহণকারী বিনিয়োগকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিও তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইপিলিয়ন চেয়ারম্যান ব্যাংকিং খাতে একজন অসাধারণ লিডার হিসেবে ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং প্রথম নারী সিইও হিসেবে ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়রা আজমকে বিশেষ সম্মাননা প্রদান করেন।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এসকেএস)