মেয়র আব্বাসের অবৈধ মার্কেট উচ্ছেদ

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৩৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:২১

রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী কর্তৃক সরকারি ড্রেন দখল করে নির্মাণ করা দোতলা মার্কেট উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। শনিবার সকাল ৯টায় পবা উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘সরকারি জায়গা দখলমুক্ত করার জন্য এই অভিযান চালানো হচ্ছে। কাটাখালী বাজার সংলগ্ন ১৯১ নম্বর সমসাদীপুর মৌজার ৮২৩ ও ৯৬০ নম্বর আরএস দাগের নালা শ্রেণির ১.৪২ ও ০.৯ একর জমি এক নম্বর খাস খতিয়ানভুক্ত। নালিশি খাল থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করে বিএমডিএ পবা জোন কর্তৃক আরসিসি ড্রেন নির্মাণ করা হয়েছে। কাটাখালী পৌরসভা আরসিসি ড্রেনের ওপর নির্মাণাধীন ভবন দুটির কাজ বন্ধের জন্য নোটিশ দেওয়া হয়। এরপর ভবনটি উচ্ছেদের জন্য ২৫ আগস্ট পুনরায় নোটিশ দেওয়া হয়। নোটিশের পরিপ্রেক্ষিতে উচ্ছেদ না করায় আজ সরকারি জায়গা দখলমুক্ত করা হলো।

স্থানীয়রা জানায়, দ্বিতীয়বার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর আব্বাস আলী কাটাখালী বাজারের পানি নিষ্কাশনের প্রধান ড্রেনটি দখল করে তার ওপরে দোতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু করেন।

সম্প্রতি বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তি করায় মেয়র আব্বাসের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল হয়। এ নিয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। গত ৩০ নভেম্বর ঢাকার রাজমনি ঈশা খাঁ আবাসিক হোটেল থেকে আব্বাসকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :