চাঁপাইনবাবগঞ্জে পুলিশ পরিচয়ে ১৫ গরু ডাকাতি

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের জিনারপুর এলাকার একটি গরুর খামার থেকে পুলিশ পরিচয়ে ১৫টি গরু ডাকাতি করেছে। শনিবার ভোরে স্বামী-স্ত্রীকে বেঁধে ১৫টি গরু খামার থেকে নিয়ে যায় ডাকাতরা।

খামারের মালিক আশরাফুল ইসলাম জানান, শুক্রবার দিবাগত গভীর রাতে ১০-১৫ জন লোক পুলিশ পরিচয়ে খামারে ঢুকে এবং খামারে মাদক আছে বলে তল্লাশি শুরু করে। একপর্যায়ে আমার ও আমার স্ত্রীর হাত-পা বেঁধে ফেলে রেখে ধানক্ষেত দিয়ে ১৫টি গরু খামার থেকে নিয়ে চলে যায় তারা। আমরা কাউকে চিনতে পারিনি।

খামারের মালিক বলেন, কোনো রকমে হাত-পায়ের বাঁধনগুলো খুলে চিৎকার করলে আমার ভাই মিজানুর রহমান ও ভাতিজা শাহীন বাড়ি থেকে খামারে আসে। তাৎক্ষণিক ভোর ৫টার দিকে পুলিশি সহযোগিতা চেয়ে একাধিকবার ৯৯৯ এ কল করা হয়। কিন্তু কল করার প্রায় তিন ঘণ্টা পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পৌঁছায়।

‘৯৯৯ এ কল দিয়ে পুলিশের সহযোগিতা না পেলে কেন ৯৯৯ এর সার্ভিস চালু করে সরকার। আজ আমার ১৫টি গরু ডাকাতির কারণে আমি নিঃস্ব হয়ে গেলাম। কালতো অন্যজনও হতে পারে। তাহলে কি পুলিশ কিছু করতে পারবে না? এর দায়ভার কে নেবে? ঘটনা ঘটার তিন ঘণ্টা পর সকাল ৮টার দিকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান ও সহকারী পুলিশ সুপার গোমস্তাপুর সার্কেল শামছুল আজম ও গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ দিলীপ কুমার দাস পরিদর্শন করেন।’ বলেন আশরাফুল।

অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান ১৫টি গরু ডাকাতির বিষয়টি নিশ্চিত করলেও পুলিশ পরিচয়ে ডাকাতি ও ৯৯৯ এ কলের তিন ঘণ্টা পর ঘটনাস্থলে পুলিশ যাওয়ার বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, একাধিক পুলিশের কাছে কল এলেও মাঠে পুলিশের একটি টিম ওই এলাকায় কাছ করায় ঘটনাস্থলে যেতে দেরি হয়। এই ঘটনায় তদন্ত চলছে। শিগগিরই ভালো খবর পাওয়া যাবে বলে তিনি জানান। আর এই ঘটনায় গোমস্তাপুর থানায় একটি মামলার প্রক্রিয়া চলমান।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/কেএম)