লংকাবাংলা সিকিউরিটিজকে বিশেষ ট্রেডিং সুবিধা দিচ্ছে ডিএসই

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৩৩

লংকাবাংলা সিকিউরিটিজের নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম, ট্রেডএক্সপ্রেসে এবার গ্রাহকদের সরাসরি লেনদেন করার সুযোগ করে দিচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

বৃহস্পতিবার পুঁজিবাজার নিয়ন্ত্ৰক সংস্থা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম লংকাবাংলা সিকিউরিটিজের ম্যানেজিং ডিরেক্টর, মো. নাসির উদ্দিন চৌধুরীর হাতে ট্রেডএক্সপ্রেসের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন করার মানসনদ তুলে দেন।

ট্রেডএক্সপ্রেস-লংকাবাংলা সিকিউরিটিজের নিজস্ব এই ওএমস সর্বপ্রথম ২০১৩ সালে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সরাসরি লেনদেনের মাধ্যম হিসেবে গ্রাহকদের হাতে তুলে দিয়েছিল লংকাবাংলা, যাতে করে গ্রাহকরা নিজে নিজেই যে কোনো ডিভাইস (বিশেষ করে মুঠুফোন) দ্বারা, যে কোনো স্থান থেকে ট্রেড করতে পারে। গত ৮ বছর ধরে ট্রেডএক্সপ্রেস চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের গ্রাহকদের কাছে হয়ে উঠেছে বেশ জনপ্রিয়।

ব্যাপক গ্রাহক চাহিদা ও গ্রাহক সেবার কথা মাথায় রেখে, লংকাবাংলার এ সেবাটি চালু হতে যাচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে। ট্রেডএক্সপ্রেস-এ লংকাবাংলার গ্রাহকরা একেই সাথে ডিএসই এবং সিএসই উভয় স্টক এক্সচেঞ্জে সেরা দামে শেয়ার/মিউচুয়াল ফান্ড/বন্ড কেনাবেচা করতে পারবে খুব সহজেই শুধুমাত্র একবার লগ-ইন করেই।

এছাড়াও আদেশ সংশোধন, বাজার পর্যবেক্ষণ, মার্কেট ম্যাপ ও টেকনিকাল চার্টসহ পুঁজিবাজারের যাবতীয় সেবাসমূহ ক্লিক বা স্পর্শ করলেই এক মুহূর্তেই ভেসে উঠবে চোখের সামনে।

বিশেষজ্ঞদের অভিমত: লংকাবাংলার এই নিজস্ব ওএমস দেশ ও দেশের বাহিরের সব শ্ৰেণী পেশার মানুষকে ডিজিটালি দেশের পুঁজিবাজারের সাথে স্বয়ংক্রিয় পদ্বতিতে সংযুক্ত করবে। বাংলাদেশের পুঁজিবারের উন্নয়ন ও সম্প্রসারণে এটি একটি নতুন দিগন্ত উম্মোচন করবে। যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে পুঁজিবাজারের সব সেবাসূমুহকে নিমিষেই গ্রাহকদের হাতের মুঠোয় পৌঁছে দিবে লংকাবাংলা ট্রেডএক্সপ্রেস।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :