সিটি ব্রোকারেজের জানুয়ারিতে নিজস্ব ‘ওএমএস’ চালু

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৩৮ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৫৮

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের পুঁজিবাজারের ইতিহাসে নতুন মাত্রা যুক্ত করতে যাচ্ছে অন্যতম ব্রোকার হাউজ সিটি ব্রোকারেজ লিমিটেড। আগামী জানুয়ারি থেকে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম সিটি ব্রোকারেজকে এ সনদ প্রদান করেন।

সিকিউরিটিজ কমিশন ভবনে সিটি ব্রোকারেজ লিমিটেডের পক্ষে সনদপত্র গ্রহণ করেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফ।

অনুষ্ঠানে বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান মো. আব্দুল হালিম এবং ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভুঁইয়া উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন বিএসইসি, ডিএসই এবং সিটি ব্রোকারেজ লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় বিএসইসি চেয়ারম্যান বলেন, পুঁজিবাজারের ইতিহাসে নতুন একটি মাইলফলক এই ওএমএস চালু। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাহিকতায় পুঁজিবাজারকেও পূর্ণ ডিজিটালাইজেশন করার চেষ্টা চলছে যেখানে সবসময়ই লেনদেন করা যাবে।

সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফ বলেন, ডিজিটাল বাংলাদেশের সপ্ন বর্তমান সরকার বাস্তবে রূপ দিয়েছে যার ছোয়া পুঁজিবাজারেও পড়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও আমরা নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) চালু করতে যাচ্ছি।

তিনি বলেন, আগামী জানুয়ারির শেষের দিকেই আমাদের নিজস্ব সফটওয়্যারের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের বিনিয়োগকারীদের সাপোর্ট দিতে পারব। আমাদের এ প্রক্রিয়া সুন্দরভাবে সম্পন্ন করতে সার্বিক তত্ত্বাবধানের জন্য বিএসইসি এবং ডিএসই কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই যাদের পরামর্শ এবং সহযোগিতায় আমরা এটি সম্পন্ন করতে পেরেছি।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এসকেএস)