নওগাঁয় চুরি যাওয়া চাল চাটমোহরে জব্দ

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:৪০

নওগাঁর মহাদেবপুর থেকে চুরি যাওয়া ২৪২ বস্তা চাল পাবনার চাটমোহর ও আটঘরিয়া থেকে জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় দুই ব্যবসায়ীকে আটক করা হয়েছে। মহাদেবপুর থানা পুলিশ শনিবার সকালে চাটমোহর থানা পুলিশের সহায়তায় চাল জব্দ ও দুজনকে আটক করে।

আটকরা হলেন, চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর পশ্চিমপাড়া গ্রামের রফিকুল ইসলাম (৪০) ও আটঘরিয়া উপজেলার কুমেশ্বর গ্রামের শাহজাহান প্রামানিক (৪৫)।

অভিযানে নেতৃত্ব দেয়া মহাদেবপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদের দায়ের করা অভিযোগের বরাত দিয়ে বলেন, মহাদেবপুরের ভাই ভাই রাইস এজেন্সি থেকে ২৮০ বস্তা চাল নিয়ে একটি ট্রাক ফেনীর উদ্দেশ্যে রওনা হয় গত ১ ডিসেম্বর। কিন্তু সে চাল আর গন্তব্যে পৌঁছায়নি। চাল মিল মালিক মহাদেবপুরের আবু নাসিম মশিউর রহমান খোঁজ নিয়ে জানতে পারেন, ট্রাকচালক তার চাল পাবনার আটঘরিয়ায় বিক্রি করে পালিয়েছে।

এ ঘটনায় তিনি মহাদেবপুর থানায় মামলা করেন। সেই মামলার তদন্তের সূত্র ধরে মহাদেবপুর থানা পুলিশ শনিবার সকালে চাটমোহর থানা পুলিশের সহায়তায় চাটমোহর ও আটঘরিয়ায় অভিযান চালায়। এ সময় আটঘরিয়ায় শাহজাহান আলী ও চাটমোহরের রফিকুলের গোডাউন থেকে ২৪২ বস্তা চাল জব্দ করা হয়। আটক করা হয় দুই চাল ব্যবসায়ীকে। বাকি ৩৮ বস্তা চালের সন্ধান মেলেনি। আটকের পর দুপুরেই তাদের মহাদেবপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে। পলাতক ট্রাকচালককে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

মহাদেবপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, পলাতক ট্রাকচালকের নাম আব্দুস সালাম (৫০)। তার বাড়ি পাবনার আমিনপুর থানা এলাকায়। পিতার নাম আনোয়ার হোসেন। এভাবেই ট্রাকচালকের নাম ঠিকানা দেয়া আছে। তার ট্রাকের যে নাম্বার ব্যবহার করেছে সেটি ভুয়া। তাই তার নাম ঠিকানা কতুটুক সত্য সেটি খতিয়ে দেখা হচ্ছে। চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আনোয়ার হোসেন চাল উদ্ধার ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মহাদেবপুর থানার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। চাটমোহর থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :