আইএফএসডি ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ২২:৪১

করোনা মহামারির এ সময়ে শিশুদের স্বাস্থ্য সচেতনতা খুব জরুরি। নিম্নবিত্ত মানুষদের স্বাস্থসেবা দিতে রাজধানীর মিফতাহুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে ভাসানটেক থানায় আইএফএসডি ফাউন্ডেশন এ ফ্রি চিকিৎসাসেবার আয়োজন করে। ফ্রি মেডিকেল ক্যাম্পের অর্ধশতাধিক এতিম শিশু রোগী দেখেন ডা. আতিকা ইসলাম। রোগী দেখার পাশাপাশি শিশু, অভিভাবক ও মাদ্রাসা শিক্ষকদের ফার্স্ট এইড বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেন চিকিৎসক। স্বাস্থ্যসেবার এ কর্মসূচিতে অংশ নেন আইএফএসডি ফাউন্ডেশনের চেয়ারম্যান মেহেদী হাসান রনি।

অনুষ্ঠান সঞ্চলানায় ছিলেন- ফাউন্ডেশনের মহাসচিব ও মাছরাঙা টেলিভিশনের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ সজীব সাদিক।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান করেন আইএফএসডি ফাউন্ডেশনের অর্থ সম্পাদক ইজাজুল হক।

দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাপনায় ছিলেন- আইএফএসডির ভাইস চেয়ারম্যান ফাহাদুজ্জামান ফাহাদ, রাকিব হোসেন শুভ ও সাবিনা ইয়াসমিন আনমন।

মেডিকেল ক্যাম্পে অর্ধ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা ও পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি তাদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

এমন উদ্যোগের স্বাগত জানান মাদ্রাসার উপদেষ্টা মো. শরীফ, মাদ্রাসার শিক্ষক মো. সালাম। তারা জানান, টিনসেট ঘরটিতে মসজিদের পাশাপাশি মাদ্রাসার কার্যক্রম পরিচালনা করায় খুবই সমস্যা হচ্ছে। শিক্ষার্থীদের তিন ঘণ্টা শিক্ষা কার্যক্রম বন্ধ রাখতে হচ্ছে। পাশাপাশি ছোট কোমলমতি এতিম শিশুদের আসবাব গুছিয়ে রাখতেও সমস্যা হচ্ছে। এজন্য তারা মাদ্রাসাটি পাকা করার বিষয়ে সবার সহযোগিতা চান। মাদ্রাসার সার্বিক উন্নয়নে সহায়তার আশ্বাস দেন আইএফএসডির সদস্যরা। প্রবাসী ও সমাজের বিত্তবানদের সহায়তা পেলে মাদ্রাসার উন্নয়নে কাজ করা সম্ভব বলেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :