সেন্টমার্টিনে আটকা পড়েছেন সহস্রাধিক পর্যটক

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪০
ফাইল ছবি

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এতে দ্বীপে বেড়াতে যাওয়া হাজারের বেশি পর্যটক সেন্টমার্টিনে আটকা পড়েছেন। ঘূর্ণিঝড়ের প্রভাব শেষ না হওয়া পর্যন্ত তাদের সেখানেই থাকবে হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী পর্যটকদের আটকে পড়ার বিষয়টি নিশ্চিত করে জানান, পরিস্থিতি স্বাভাবিক হলেই তাদের টেকনাফে ফিরিয়ে আনা হবে।

ইউএনও জানান, শনিবার যেসব জাহাজ সেন্টমার্টিন গেছে, সেগুলো ফিরে এসেছে। রবিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আর কোনো জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাবে না। আবহাওয়া পরিস্থিতি যতদিন ভালো হচ্ছে না ততদিন এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

এদিকে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে শনিবার দুপুর থেকে পর্যটন নগরী কক্সবাজারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র সৈকত সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে।

শনিবার সকাল থেকে কক্সবাজারের আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। উপকূলীয় এলাকা ও শহরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ কারণে সমুদ্র সৈকতে কমেছে পর্যটক।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :