সহজ জয়ে শীর্ষস্থান মজবুত করল রিয়াল

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২১, ১১:০৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

স্প্যানিশ লা-লিগার খেলায় জিতেই চলেছে রিয়াল মাদ্রিদ। সোসিয়েদাদের মাঠে ম্যাচের শুরুটা ভালো না হলেও শেষ পর্যন্ত দুর্দান্ত ফুটবল খেলে ২-০ গোলে জয় পায় কার্লো আনচেলত্তির শিষ্যরা। আর এই জয়ের মাধ্যমে শীর্ষস্থানে নিজেদের জায়গাটা আরও একটু সুসংগঠিত করল রিয়াল।

এদিন ম্যাচের শুরু থেকেই ভালো ফুটবল খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচের ১৭তম মিনিটে কপাল পুরে ক্লাবটির। পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন দুর্দান্ত ফর্মে থাকা দলীয় স্ট্রাইকার করিম বেনজেমা। এরপর প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্য ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় চাপ বাড়ায় রিয়াল মাদ্রিদ। এরই সুবাদে ম্যাচর ৪৭তম মিনিটেই গোলের দেখা পায় ক্লাবটি। এ সময় বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সের লাইন ধরে একটু আড়াআড়ি গিয়ে ইয়োভিচকে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফিরতি পাস পেয়ে প্রথম ছোঁয়ায় ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

এরপর ঠিক দশ মিনিট পরে আরও একটি গোল করেন রিয়াল মাদ্রিদ। টনি ক্রুসের কর্নার কিক থেকে ভেসে আসা বলে মাথা লাগিয়ে সোসিয়েদাদের জালে বল জড়িয়ে দেন জোভিক। আর তাতেই জয় নিশ্চিত হয়।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানটা আরও একটু শক্ত করল রিয়াল রিদ্রিদ। ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। আর ১৬ ম্যাচে ২৯ পয়েণ্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে ।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এমএম)