টাঙ্গাইল জেলা ছাত্রলীগের নেতৃত্বে সোহান-ইলিয়াস

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২৭

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
সোহান ও ইলিয়াস (ফাইল ছবি)

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের নেতৃত্বে এসেছে নতুন মুখ। শনিবার রাতে টাঙ্গাইল সার্কিট হাউজে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সোহানুর রহমান সোহানকে সভাপতি ও ইলিয়াস হাসানকে সাধারণ সম্পাদক করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের দলীয় প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী এক বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ টাঙ্গাইল জেলা শাখার আংশিক কমিটি অনুমোদন দেওয়া হলো। এছাড়া জেলা ছাত্রলীগের যুগ্ম—আহ্বায়ক শাফিউল আলম মুকুলকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছে। 

এর আগে দুপুরে শহরের পৌর উদ্যানে জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, ছানোয়ার হোসনে এমপি, আতাউর রহমান খান এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, খন্দকার মমতা হেনা লাভলী এমপি, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, দীর্ঘ একযুগ পর সম্মেলনের মাধ্যমে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের কমিটি হলো। ২০১০ সালের ১৬ ফেব্রুয়ারি সর্বশেষ আনুষ্ঠানিক সম্মেলনে নাজমুল হুদা নবিন সভাপতি ও ইসতিয়াক আহমেদ রাজিব সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ২০১৫ সালের ২৪ জুন সম্মেলন ছাড়াই ইসতিয়াক আহমেদ রাজিবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই কমিটির অপর অংশের দ্বারা বাধাপ্রাপ্ত হয়। পরে ২০১৭ সালের ১৯ মে মোস্তাফিজুর রহমান সোহেলকে আহ্বায়ক করে ৪৬ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। 

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/জেবি)