মানবিক কারণে বিদেশি নাগরিকদের টিকা দিচ্ছে ইরান

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২১, ১৪:৫৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি দেশের মানবিক কারণে ইরানে বসবাসরত সকল বিদেশি নাগরিককে করোনাভাইরাসের টিকার আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে।

 

করোনা মোকাবিলার বিশেষ জাতীয় টাস্ক ফোর্সের সভায় বক্তব্য রাখতে গিয়ে একথা জানান গত শনিবার। খবর পার্স টুডে’র।

 

রায়িসি বলেন, মানবিক কারণে ইরানে শুরু থেকেই বিদেশি নাগরিকদের করোনাভাইরাসের টিকা দেয়া শুরু হয় এবং বর্তমানে তা পূর্ণ উদ্যোমে চলছে। কোনো কোনো ইউরোপীয় দেশ সবেমাত্র বিদেশি নাগরিকদের টিকা দেয়া শুরু করেছে বলে তিনি উল্লেখ করেন।

 

মানবিক কারণে ইরানে শুরু থেকেই বিদেশি নাগরিকদের করোনাভাইরাসের টিকা দেয়া শুরু হয় এবং বর্তমানে তা পূর্ণ উদ্যোমে চলছে। কোনো কোনো ইউরোপীয় দেশ সবেমাত্র বিদেশি নাগরিকদের টিকা দেয়া শুরু করেছে বলে রায়িসি উল্লেখ করেন।

 

ইরানের প্রেসিডেন্ট বলেন, করোনার সর্বশেষ ভ্যারিয়েন্ট- অমিক্রন থেকে বাঁচার একমাত্র উপায় হচ্ছে স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি কঠোরভাবে তদারকি করা।

 

দেশে করোনার টিকার ঘাটতি পড়ার কোনো আশঙ্কা নেই জানিয়ে প্রেসিডেন্ট রায়িসি বলেন, দেশের অভ্যন্তরে টিকা উৎপাদন বৃদ্ধির পাশাপাশি বিদেশ থেকে টিকা আমদানিও অব্যাহত রয়েছে। কাজেই সকল ইরানি তৃতীয় ডোজ নিলেও যাতে টিকার কোনও ঘাটতি না হয় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখা হচ্ছে। তিনি জল, স্থল ও আকাশপথের বন্দরগুলোতে আগের চেয়ে ভালো নজরদারি করার আহ্বান জানিয়ে বলেন, সন্দেহজনক ব্যক্তিকে  কোয়ারেন্টাইন করার বিষয়টি কঠোরতার সঙ্গে পালন করতে হবে।

 

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/আরজেড/এজেড)