না.গঞ্জ সিটি নির্বাচনে বিএনপির দুই নেতার মনোনয়নপত্র সংগ্রহ

নারায়ণগঞ্জ প্রতিনিধি
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১৬:৫৩ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ১৬:৩৭

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না সেটি অনিশ্চিত। তবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ ধরে রাখতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের দুই নেতা। তাদের একজন গত নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং অন্যজন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল।

রবিবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা প্রতিভা বিশ্বাসের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না সেটি নিশ্চিত না হলেও তাদের ফরম কেনার বিষয়ে দুই নেতা বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তারা পরবর্তী পদক্ষেপ নেবেন।

তবে দল অংশ না নিলেও এ টি এম কামাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে গণমাধ্যমকে জানান। তিনি বলেন, ‘আমি সব সময় মাঠে ছিলাম, নগরবাসীর পাশে ছিলাম। জেতার জন্যই নির্বাচন করব। দলের সিদ্ধান্তই সব, তবে দল যদি নির্বাচনে না যায়, তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হব।’

নাসিকের গত নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ‘আমার নির্বাচন করার ইচ্ছা আছে। দল যদি নির্বাচনে আসে আমি নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছি।’

এই সিটিতে প্রথম দলীয় প্রতীকে ভোট হয় ২০১৬ সালের ২২ ডিসেম্বর। ওই নির্বাচনেও দলের মনোনয়ন চেয়েছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং এ টি এম কামাল। আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর কাছে পরাজিত হন বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। এবারও ক্ষমতাসীন দলের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আইভী।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট নেওয়া হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ ডিসেম্বর। বাছাই ২০ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :