‘সুষ্ঠু নির্বাচনের জন্য আইনের যথাযথ প্রয়োগ দরকার’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ১৯:১৫

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন বলেছেন, যেকোনো নির্বাচন অবাদ ও সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী আইনের প্রয়োগ সঠিক ও যথাযথ করতে হবে। আচারণ বিধি সব প্রার্থীর ক্ষেত্রে সমানভাবে বাস্তবায়ন করতে হবে। তবেই একটি ভালো নির্বাচন উপহার দেওয়া যাবে।

রবিবার বিকালে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের (ইউপি) নির্বাচন বিষয়ে এক মতবিনিময় সভায় এ কথা বলেন এই নির্বাচন কমিশনার।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহাদাত হোসেন আরও বলেন, নির্বাচনে অংশ নেয়া কোনো প্রার্থীর সঙ্গে অযথা বৈরী আচরণ করা যাবে না, রিটানিং কর্মকর্তারা তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। কোনো শক্তির কাছে নত হওয়া যাবে না।

আসন্ন চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গায় ১৩টি ইউনিয়নের নির্বাচনকে সামনে রেখে এই বিশেষ আইনশৃঙ্খলা সভায় আরও বক্তব্য দেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক শাহিদুজ্জামান, বোয়ালমারীর ইউএনও রেজাউল করিম, আলফাডাঙ্গা ইউএনও তৌহিদুল ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কাজে দায়িত্বপ্রাপ্ত সব পর্যায়ের কর্মকর্তা ও সংশ্লিষ্ট সবাইকে নিষ্ঠার সঙ্গে একযোগে কাজ করতে হবে। সংবিধান নির্বাচন পরিচালনার যে দায়িত্ব দিয়েছে তা সবাইকেই মানতে হবে। তবেই আমরা সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারবো।

শাহাদাত হোসেন বলেন, চলমান স্থানীয় সরকার নির্বাচনে দেশে নিবন্ধিত ২১টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। এছাড়া ও অন্যান্য দলের কর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নিচ্ছে। এ কারণে এই নির্বাচনে ৭০ থেকে ৭৫ শতাংশ ভোট প্রয়োগ হচ্ছে।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :