ঘাটাইলে স্ত্রীকে হত্যার অভিযোগে একজন গ্রেপ্তার

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২১, ১৯:২২ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১, ১৯:৩৩

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

টাঙ্গাইলের ঘাটাইলে স্ত্রীকে হত্যার অভিযোগে আব্দুল আলীম নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আলীম উপজেলার ছয়ানী বকশিয়া গ্রামের আলাল তালুকদারের ছেলে।

নিহতের মায়ের দাবি, পরিকল্পিতভাবে তার মেয়েকে হত্যার পর হাত-পায়ে মোজা এবং বোরখা পড়ে পালাতে চেয়েছিলেন আলীম। কিন্তু তার আগেই তারা গিয়ে ধরে ফেলেন। পরে এ ঘটনায় রাতেই নিহতের বাবা খোরশেদ আলম বাদি হয়ে থানায় মামলা করলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে এবং আলীমকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় বছর খানেক আগে ছয়ানী বকশিয়া গ্রামের আলাল তালুকদারের ছেলে বেকার আব্দুল আলীমের সঙ্গে পাশের গোপালপুর উপজেলার কুরমোশিয়া গ্রামের খোরশেদ আলমের মেয়ে নুসরাত জাহান নিশির পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় এক লাখ ৩৫ হাজার টাকা যৌতুক নিয়েছিলেন আলীম। তারপরও বাবার বাড়ি থেকে টাকার নিয়ে আসার জন্য চাপ দিতেন আলীম। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া লেগেই থাকত। টাকা নিয়ে আসতে অস্বীকৃতি জানালে নিশির ওপর চলত অমানবিক শারীরিক নির্যাতন।

নিহতের মা সুফিয়া বেগম বলেন, মেয়ে আমার এইচএসসি পরীক্ষার্থী ছিল। শনিবার রাতে সে ফোন করে জানায় তাকে আর লেখাপড়া করতে দেবে না তার স্বামী। তার স্বামী পরীক্ষার প্রবেশপত্র ছিঁড়ে ফেলছে। মেয়ে আমার লাশ হয়ে বাড়ি ফিরলো।

অন্যদিকে আলীমের পরিবার জানায়, নিশি রাগি ও জেদী প্রকৃতির মেয়ে ছিল। আমরা তাকে অনেক বুঝিয়েছি, সংসার করতে হলে অনেক কিছু ত্যাগ স্বীকার করে করতে হবে। কিন্তু সে কোনো কথা শুনতে নারাজ ছিল।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার বলেন, থানায় মামলা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইলে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার আসামি আলীম ও তার বাবা-মাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/কেএম)