সাগরে ইঞ্জিন বিকল: ৬দিন পর উদ্ধার ১৩ জেলে

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২১, ১২:০৩

গত ২৮ নভেম্বর বরগুনা থেকে মাছ শিকারে বঙ্গোপসাগরে যায় এমভি হাওলাদার নামের একটি মাছ ধরার ট্রলার। মাছ শিকারকালে গত ৩০ নভেম্বর দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে সাগরে আটকা পড়ে ১৩জন মাঝি-মাল্লা ও জেলে। মোবাইলে তথ্য পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর কোস্টগার্ডের একটি দল।

রবিবার রাত ২টার দিকে ইঞ্জিন বিকল হওয়া ট্রলারটিসহ তাদের ভাসানচরে নিয়ে আসে কোস্টগার্ড। উদ্ধার হওয়া সবার বাড়ি বরগুনার পাথরঘাটা এলাকায়।

কোস্টগার্ড জানায়, গত ৬দিন ধরে বঙ্গোপসাগরে জোয়ারে ভাসতে থাকা ফিসিং ট্রলারের লোকজন মোবাইলের নেটওয়ার্ক পেয়ে কোস্টগার্ডকে অবগত করে। খবর পেয়ে কোস্টগার্ড পূর্ব জোন বিসিজি কন্টিনজেন্ট হাতিয়ার ভাসানচরের একটি দল রবিবার বিকালে তাদের উদ্ধারে নামে।

গভীর রাতে হাতিয়ার পূর্ব পাশে গাঘুরিয়ার চরের দক্ষিণ অংশের বঙ্গোপসাগর থেকে ট্রলারসহ জেলেদের সন্ধান পেয়ে তাদের উদ্ধার করা হয়। তথ্য প্রযুক্তি ব্যবহার করে দীর্ঘ সময় পর তাদের অবস্থান নিশ্চিত করা হয়।

উদ্ধার হওয়া ট্রলারের মাঝি এমাজল হক জানান, গত ২৮ নভেম্বর পাথরঘাটা থেকে মাছ শিকারের জন্য সাগরে যান তিনিসহ ১৩জন। গত ৩০ নভেম্বর তাদের ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে যায়। এর পর থেকে জোয়ারে সাগরের ভাসতে থাকেন তারা। কারো সাথে যোগাযোগ করার জন্য মোবাইলে নেটওয়ার্ক পাচ্ছিলেন না। বিকালে মোবাইলে নেটওয়ার্ক পেয়ে পাথরঘাটা ট্রলারের মালিক সোহাগ হাওলাদারের সাথে যোগাযোগ করলে তিনি কোস্টগার্ডকে বিষয়টি অবগত করেন। ভাসানচরে অবস্থান করে ট্রলারের ইঞ্জিন মেরামত করে দ্রুত বাড়ি ফিরে যাবেন বলেও জানান তিনি।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, উদ্ধার হওয়া জেলেদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদেরকে ভাসানচর কোস্টগার্ডের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :