নারীরা যেভাবে পুরুষের মন জয় করবেন

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২১, ১৪:৫০

নারী-পুরুষের একে অপরের প্রতি আকর্ষণ কম হয়ে যায়নি। প্রেমের ক্ষেত্রে নারীদের কারও ভালো লাগা বা প্রেমে পড়া বিচিত্র নয়। তবে সঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রে নারীরা পুরুষের বেশ কয়েকটা দিক বিবেচনায় নেয়। সাধারণত বাহ্যিক সৌন্দর্য নয় কিছু পুরুষালি গুণ আছে যেগুলো নারীকে বেশি আকর্ষণ করে এবং তারা পুরুষের প্রতি দুর্বল হয়ে যায়। অনেক নারীর মনে এই প্রশ্ন এখনও ঘোরাফেরা করে, যে ভালবাসার মানুষটিকে নিজের কাছে টানবেন কীভাবে। নারীদের এমনকিছু টিপস রইল যা পুরুষের প্রতি আকর্ষণ বাড়াবে এবং আপনি নিজস্বতাও হারাবেন না।

আকর্ষণীয় হয়ে উঠুন

মনের সঙ্গে শরীরকেও প্রাধান্য দিন। নিজেকে ফিট রাখুন। নিজেকে আরও আকর্ষণীয় করে তোলার চেষ্টা করুন। নিজের সাজ-পোশাক এবং ব্যক্তিত্বের উপর নজর রাখুন। পুরুষকে নারীর সৌন্দর্য প্রাথমিকভাবে আকর্ষণ করে। তাই পছন্দের মানুষের মন জয় করতে নিজেকে আকর্ষণীয় করে তুলুন। প্রথমে ভালবাসার মানুষটির চোখকে আকৃষ্ট করুন। তারপর নিজের ব্যক্তিত্ব দিয়ে তার মন জয় করুন।

বেশি ভাববেন না

পুরুষকে নিয়ে বেশি ভাববেন না। তার প্রতি যদি আপনার চরম দুর্বলতা থাকে তবুও তাকে নিয়ে অধিক ভাববেন না। নিজের জীবন, কাজ ইত্যাদিকেও প্রাধান্য দিন। মনে রাখবেন পুরুষরা স্বাধীনচেতা মহিলাদের বিশেষ সম্মানের চোখে দেখেন। তাই মনের মানুষটির সঙ্গে যদি কথা হয়, তাও বোঝাবেন না যে আপনি তার সঙ্গেই নিজের ভবিষ্যতের স্বপ্ন দেখছেন। সাধারণ বন্ধুত্ব বজায় রাখুন। তাকে নিজের অনুভূতি আসতে আসতে বোঝান। কিন্তু নিজের ভাললাগা তাঁর উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করবেন না।

সম্পর্কের গুরুত্ব বুঝে নিন

এবার ভেবে দেখুন যাকে মনে ধরেছে তাকে কেমনভাবে চান নিজের জীবনে? যদি ভালবাসা শাশ্বত হয়, তবে অবশ্যই প্রয়োজনে ভালাসার মানুষের জন্য সাগর পাড়ি দিন। কিন্তু যদি সেই ভাললাগা কয়েকটি ডেটের জন্য সীমাবদ্ধ হয়, তবে ভেবে দেখুন অকারণ খাটবেন কি না?

নিজেকে ভালোবাসুন

অপর কোনও ব্যক্তিকে আপনি তখনই ভালবাসতে পারবেন যখন আপনি নিজে সম্পূর্ণ ভালবাসতে পারবেন। তাই আগে নিজেকে ভালবাসুন। নিজের মতো করে সময় কাটান। বন্ধুদের সঙ্গে ঘুরতে যান। ভালবাসার মানুষটিকে গুরুত্ব অবশ্যই দিন। কিন্তু তাকে জীবনের কেন্দ্রবিন্দু বানিয়ে ফেলবেন না। অন্য মানুষের সঙ্গেও মেলামেশা করুন। সামাজিকতা বজায় রাখলে আপনার নিজস্বতাও বজায় থাকবে।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :