সাকিবের ছুটি মঞ্জুর, যাচ্ছেন না নিউজিল্যান্ডে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১৬:১০ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২১, ১৫:১৭

পাকিস্তান সিরিজের পর ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার কথায় সাই দিয়েছে বিসিবি। ছুটি মঞ্জুর হওয়ায় বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সাকিবের ছুটি মঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে বিসিবি বস পাপন বলেন, ‘রেস্ট দিয়ে খেলানোর ব্যাপারটা হচ্ছে- যার বিশ্রাম দরকার, তাঁকে তো দিতে হবে। সে এখন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক বা না হোক। এখানে সাকিবের ইস্যুটা ভিন্ন। ও তো ইনজুরিতে না বা বিশ্রামও চায়নি। ও ব্রেক চেয়েছি। পারিবারিক কারণে সে ছুটি চেয়েছে। কাজেই এখানে ইস্যুটা ভিন্ন।’

তিনি আরও বলেন, ‘হঠাৎ করে একটা সিরিজের আগে ছুটি চাইলে আমাদের জন্য একটু সমস্যা হয়। এই জানুয়ারি থেকে যেটা করতে চাচ্ছি আমরা- কারও যদি রেস্ট বা ছুটির প্রয়োজন হয়, আমাদের আগে জানাতে হবে।’

তবে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণার আগেই বোর্ডের কাছে ছুটি চেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু মৌখিকভাবে ছুটি চাওয়ার কারণে সেটা আমলে নেয়নি বিসিবি। তাই তাকে অন্তর্ভুক্ত করেই নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা করা হয়। এরপর ছুটির জন্য লিখিত আবেদনও করে সাকিব। ছুটি দিয়ে সেটা নিষ্পত্তি করল বিসিবি।

দুটি টেস্ট খেলতে আগামী বৃহস্পতিবার নিউ জিল্যান্ডে রওনা হবে বাংলাদেশ দল। সেখানে ৭ দিনের কোয়ারেন্টিন, দুটি প্রস্তুতি ম্যাচসহ সফরের দৈর্ঘ্য পাঁচ সপ্তাহের বেশি।

উল্লেখ্য, এ বছরের মার্চেও সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে যাননি সাকিব। মার্চের সফরে অবশ্য টেস্ট ম্যাচ ছিল না। বাংলাদেশ গত মার্চে নিউজিল্যান্ডের মাটিতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলেছে। এরপর মে মাসে শ্রীলঙ্কা সফরেও যাননি সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য টেস্ট ক্রিকেট না খেলে ওই সময় আইপিএল খেলেছেন তিনি। বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট খেলেছে।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :