ইসরাইলের জঙ্গিবিমান হামলা সিরিয়ার সমুদ্রবন্দরে

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২১, ১২:১৩

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

ইসরাইল জঙ্গিবিমান হামলা চালিয়েছে সিরিয়ার প্রধান সমুদ্রবন্দর এলাকায়। তবে হামলা প্রতিহত করতে সিরিয়ার সামরিক বাহিনী প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেয়। খবর পার্স টুডে’র।

ইসরাইলের কয়েকটি জঙ্গিবিমান থেকে লাতাকিয়া সমুদ্রবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। গত রাত ১টা ২৩ মিনিটের সময় এই হামলা হয় বলে সিরিয়ার সামরিক সূত্র বার্তা সংস্থা সানাকে জানিয়েছে। লাতাকিয়া সমুদ্র বন্দর ভূমধ্যসাগরে অবস্থিত।

ইসরাইলি বিমান হামলায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি, তবে বন্দরের বাণিজ্যিক এলাকার বেশ কিছু কন্টেইনার ও গাড়িতে আগুন ধরে যায়।

সানার খবর অনুসারে, লাতাকিয়া শহর থেকে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী শত্রুর ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার চেষ্টা করেছে।

উল্লেখ্য, সিরিয়ায় ২০১১ সালে বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তাণ্ডব শুরুর পর থেকে ইহুদিবাদী ইসরাইল প্রায়ই সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়ে আসছে। সিরিয়ার সামরিক বাহিনীও এসব হামলা প্রতিহত করছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে সমর্থন দিতেই মূলত ইসরাইল এসব আগ্রাসন চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/আরজেড)