অ্যাশেজের প্রথম ম্যাচে অ্যান্ডারসনকে পাচ্ছে না ইংলিশরা

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২১, ১৩:০০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

আগামীকাল ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে হচ্ছে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়। ব্রিসবেনে অনুষ্ঠিতব্য চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজের প্রথম ম্যাচে দলের অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসনকে পাচ্ছে না ইংল্যান্ড দল।

তবে কোনো চোট কিংবা ইনজুরিতে পড়েননি এই তারকা ক্রিকেটাররা। দ্বিতীয় টেস্টের জন্য অ্যান্ডারসনকে প্রস্তুত করা হচ্ছে। তাই তিনি খেলবেন না প্রথম টেস্টে।

এ বিষয়ে এক বিবৃতিও দিয়েছে ইসিবি। সেই বিবৃতিতে ইসিবি জানায়, ‘জিমি খেলার জন্য ফিট, তার কোনো ইনজুরি নেই। ছয় সপ্তাহের মধ্যে ৫ টেস্ট খেলতে হবে। পরিকল্পনা হচ্ছে অ্যাডিলেডে তাকে দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত করা হচ্ছে। ম্যানেজমেন্ট ও অ্যান্ডারসন দুই পক্ষই মনে করে ঝুঁকি নিয়ে খেলা ঠিক হবে না।'

এদিকে অ্যান্ডারসনকে নিয়ে দলীয় উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার বলেন, ‘জিমি (জেমস অ্যান্ডারসন) খেলছে না। কিন্তু সে এই মুহূর্তে ফিট আছে। সে আজও বোলিং করেছে। আমরা বাড়তি সতর্কতা অবলম্বন করে তাকে রাখছি না। কেননা আমাদের সামনে অনেক লম্বা একটি সিরিজ আছে।’

অস্ট্রেলিয়ায় অ্যান্ডারসনের পকেটে গেছে ৬০ উইকেট। ২০১০-১১ মৌসুমে অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডের শেষ সিরিজ জয়ে ২৪ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ২০১৭-১৮ অ্যাশেজ হয়েছিল অস্ট্রেলিয়ায়। সেবার ১৭ উইকেট নিয়ে ইংল্যান্ডের শীর্ষ বোলার ছিলেন ডানহাতি এই পেসার।

উল্লেখ্য, অ্যাশেজের শুরু হচ্ছে ৮ ডিসেম্বর। আর ১৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হবে দ্বিতীয় টেস্ট। মেলবোর্নে তৃতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর। সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে নতুন বছরে। ৫ জানুয়ারি সিডনিতে শুরু হবে চতুর্থ টেস্ট। পার্থে পঞ্চম ও শেষ টেস্ট শুরু হবে ১৪ জানুয়ারি।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এমএম)