রাতে টাঙ্গাইলের জমিদার বাড়ির ‘ইত্যাদি’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ১৩:০৫

দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। প্রতি পর্বে কোনো না কোনো এলাকার ঐতিহাসিক স্থানে অনুষ্ঠানটির সেট নির্মাণ করা হয়। তুলে ধরা হয় সেখানকার ইতিহাস, এতিহ্য, শিক্ষা, সংস্কৃতি। সেই ধারাবাহিকতায় এবারের ‘ইত্যাদি’ ধারণ করা হয়েছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া জমিদার বাড়িতে।

জমিদার বাড়ির সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চের সামনে উন্মুক্ত প্রাঙ্গণে হাজার হাজার দর্শক নিয়ে প্রশংসিত এই বিশেষ পর্বটি ধারণ করা হয়েছিল ২০১৩ সালের নভেম্বর মাসে। জমিদার বাড়িতে স্থাপিত বিভিন্ন ভবনের সুদৃশ্য ও আকর্ষণীয় শিল্পমণ্ডিত কারুকার্য এবং এর প্রাচীনত্ব দর্শক ও পর্যটকদের নিয়ে যায় এর সুবর্ণ অতীতে।

এবারের ‘ইত্যাদি’তে একটি দেশাত্মবোধক গান গেয়েছেন প্রয়াত কিংবদন্তে শিল্পী এ্যান্ড্রু কিশোর। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন আলী আকবর রুপু। আর একটি গান গেয়েছেন জনপ্রিয় দুই অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী ও তারিন। গানটি চিত্রায়ন করা হয় মহেড়া জমিদার বাড়ির বিভিন্ন মনোরম লোকেশানে।

অনুষ্ঠানে মামা-ভাগ্নে, নানী-নাতি, চিঠিপত্র, দর্শকপর্ব ইত্যাদি নিয়মিত পর্বসহ বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ।

বরাবরের মতো এবারের ‘ইত্যাদি’ও রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। পর্বটি একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আজ মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটে। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষক যথারীতি কেয়া কসমেটিক্স লিমিটেড।

ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :