সাজিদের ঘূর্ণিতে ইনিংসের শুরুতেই চাপে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ১৫:২৪

মিরপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে দুই ওপেনারকে হারালো বাংলাদেশ দল। শূন্যরানে অভিষিক্ত জয় আউট হওয়ার পর সাজঘরে ফিরলেন সাদমান ইসলাম। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ২ রান।

এখন ১২ রানে শান্ত এবং শূন্যরানে মুমিনুল অপরাজিত রয়েছেন।

চতুর্থদিনে নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণার পর ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু খেলতে নেমে পাকিস্তানি স্পিনার সাজিদ খানের ঘূর্ণিতে শুরুতেই চাপে পড়ে স্বাগতিকরা। শূন্যরানে অভিষিক্ত জয়কে আউট করার পর ৩ রানে সাদমানকে ফেরান সাজিদ। আর তার ওভারেই ভুল বোঝাবুঝিতে রান আউট হন টাইগার অধিনায়ক মুমিনুল হক। ব্যক্তিগত খাতায় তার সংগ্রহ ১ রান।

এর আগের দিনের শুরুতে ব্যাট করতে নামেন পাকিস্তানের দুই অপরাজিত ব্যাটসম্যান বাবর আজম এবং আজহার আলি। দিনের দশম বলেই আঘাত হানেন এবাদত। উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠিয়ে দিয়েছেন অভিজ্ঞ ব্যাটার আজহার আলিকে। আউট হওয়ার পূর্বে ১৪৪ বল খেলে ৪৪ রান করেন তিনি।

এরপর দিনের ষষ্ঠ ওভারের খেলা আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন বাবর আজমও। খালেদ আহমেদের বলে এলবিডব্লউ হওয়ার আগে ব্যক্তিগত খাতায় ৭৬ রান সংগ্রহ করেন পাকিস্তানি দলনেতা।

দিনের শুরুতে বল হাতে বাংলাদেশের বোলাররা দাপট দেখালেও পঞ্চম উইকেট জুটিতে ব্যাট হাতে রীতিমতো শাসন করতে থাকেন দুই পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান এবং ফাওয়াদ আলম। দুজন মিলে তুলেন অপ্রতিরোধ্য ১০৩ রানের জুটি।

আর এর মধ্যেই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন রিজওয়ান ও ফাওয়াদ। ৯৪ বলে চারটি চার এবং একটি ছয়ের সুবাদে ৫৩ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান। এদিকে সাতটি চারের মারে ৯৬ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন ফাওয়াদ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ। এছাড়া উইকেটের দেখা পেয়েছেন এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :