কেন ২০১৪ সালে মনোনয়ন পাননি ডা. মুরাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:৪৭ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:৪৬
ফাইল ছবি

পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অশ্লীল ও বিতর্কিত বক্তব্য-আচরণ নতুন নয়। এর আগে ২০০৮ সালে সংসদ সংসদস্য নির্বাচিত হওয়ার পরও বিভিন্ন সময় তার অশালীন আচরণের জন্য ক্ষুব্ধ ছিলেন সংসদীয় আসনের মানুষ, এমনকি দলের নেতাকর্মীরা। এরই ফলে

২০১৪ সালের নির্বাচনে জামালপুর-৪ আসনে দল থেকে মনোনয়নবঞ্চিত হন তিনি। আসনটি চলে যায় মহাজোটের শরিক জাতীয় পার্টির হাতে।

ডা. মুরাদ হাসান আওয়ামী লীগের সঙ্গে যুক্ত ছাত্ররাজনীতি থেকে। ১৯৯৪ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সদস্য হন তিনি। ১৯৯৭ সালে এই কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকিএবং ২০০০ সালে নির্বাচিত হন সভাপতি পদে।

২০০৩ সালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন। একই বছর আওয়ামী লীগের জামালপুর জেলা শাখার সদস্য হন তিনি। ২০১৪ সালে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য, ২০১৫ সালে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হন ডা. মুরাদ হাসান। ২০১৭ সালে ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য নির্বাচিত হন।

মূল দলে সংযুক্ত হওয়ার পাঁচ বছরের মাথায় ২০০৮ সালে জামালপুর-৪ আসনের সংসদ সদস্য হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত হয় তার। স্থানীয় লোকজনের ভাষ্যমতে, ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সরিষাবাড়ি, তিতপল্লা ও মেষ্টা ইউনিয়ন নিয়ে গঠিত আসনটির সংসদ সদস্য থাকাকালে নানা বিতর্কের জন্ম দেন ডা. মুরাদ। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে অনৈতিক বক্তব্য দেওয়া, এমনকি অশ্রাব্য মন্তব্যও করেন অনেকবার।

সংসদ সদস্য ডা. মুরাদের আচরণে ক্ষোভ তৈরি হয় সংসদীয় আসনের জনসাধারণের মাঝে। একইভাবে ক্ষোভ জন্ম নেয় জামালপুর জেলা আওয়ামী লীগের মাঝেও। জেলা থেকে এই সাংসদের বিষয়ে অভিযোগ পাঠানো হয় কেন্দ্রে।

এসব ঘটনায় বিরক্ত আওয়ামী লীগ ২০১৪ সালের নির্বাচনে জামালপুর-৪ আসনটি মহাজোটকে দিয়ে দেয়। নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির মামুনুর রশীদ।

সংসদীয় আসনটির জনগণের মতে, ডা. মুরাদের অসৌজন্যমূলক আচরণ এবং গোঁয়ার্তুমি ২০১৪ সালে তার সংসদ সদস্য পদে মনোনয়ন না পাওয়ার অন্যতম কারণ।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/কারই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কোকোর মৃত্যুবার্ষিকীতে দুস্থদের বিএনপি নেতা সাজুর সহায়তা

গণতন্ত্র নস্যাতের নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি: কাদের

ইসি গঠনে প্রধানমন্ত্রীর ইচ্ছারই প্রতিফলন হচ্ছে: রিজভী

বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য, কিন্তু দলে উপেক্ষিত তানভীর সিদ্দিকী

তবে কি ড. কামালের উচ্চাকাঙ্ক্ষাই আ.লীগ ছাড়ার কারণ?

‘ইসি গঠন আইন নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে’

সার্চ কমিটিতে মুজিব কোর্ট পরা লোকরাই থাকবেন: রিজভী

বর্তমান ইসিকে আইনের আওতায় আনার দাবি বিএনপির হারুনের

প্রতিষ্ঠাতাদের মধ্যে অগ্রগণ্য ছিলেন, তবু জীবদ্দশায় বিএনপি থেকে বিচ্ছিন্ন

বুস্টার ডোজ নিয়েও ফের করোনায় আক্রান্ত ডা. হাবিবে মিল্লাত

এই বিভাগের সব খবর

শিরোনাম :