ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:৩৯ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:৪৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ভারতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের যুবারা। কলকাতার ইডেন গার্ডেন অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ বি দলকে রীতিমতো উড়িয়েই দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের যুবারা জিতেছে ১৮১ রানের বিশাল ব্যবধানে।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে ব্যাট সুবিধা করতে পারছিলো না দলের টপঅর্ডার ব্যাটসম্যানরা। মাত্র ১১৫ রান তুলতেই বাংলাদেশের ৭ উইকেট তুলে নেয় ভারত অনূর্ধ্ব-১৯ বি দল। এ সময় বেশ স্বস্তিতেই ছিল স্বাগতিকরা। তবে আইচ মোল্লা ৯৪ রানের জুটি গড়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন।

আশিকুর ৫৮ বলে ৫০ রানে বিদায় নেওয়ার পর আইচ সেঞ্চুরির পথে ছুটছিলেন। কিন্তু ৭ রানের জন্য বর্থ্য হন আইচ। ৯১ বলে ১০ চার ও ২ ছয়ে ৯৩ রান করেন তিনি। ৪১.৪ ওভারে বাংলাদেশ গুটিয়ে যায় ২৩৪ রানে।

বাংলাদেশের দেয়া ২৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দাঁড়াতেই পারেননি স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। বাংলাদেশি স্পিনার নাইমুর রহমানের ঘূর্ণিতে মাত্র ৫৩ রানেই অলআউট হয় প্রতিপক্ষ। ভারতের হয়ে ৩৮ বলে সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারান। এদিকে বাংলাদেশের পক্ষে ৬ ওভার ৩ বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন স্পিনার নাইমুর রহমান নয়ন।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এমএম)