ডিবির পর এবার র‌্যাবে চিত্রনায়ক ইমন

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২১, ১৮:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে চিত্রনায়িকা মাহীর ফোনালাপ ফাঁসের ঘটনায় চিত্রনায়ক ইমনকে ডেকেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব। মঙ্গলবার বিকালে তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদরদপ্তরে ডাকা হয়।

সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করে বলেন, সাম্প্রতিক মুরাদ হাসানের ভাইরাল অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইমনকে র‌্যাব সদরদপ্তরে ডাকা হয়েছে। তিনি এখন আমাদের এখানেই আছেন। তার কাছে ফাঁস হওয়া অডিও’র ব্যাপারে জানতে চাওয়া হচ্ছে। এব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।

এর আগে মাহিয়া মাহীর ফোনালাপ ফাঁসের ঘটনায় চিত্রনায়ক ইমনকে জিজ্ঞাসাবাদ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাতে রাজধানীর মিন্টো রোডের কার্যালয়ে ডেকে নেওয়া হয় ইমনকে। দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয় গোয়েন্দা পুলিশ।

ডিবি জানায়, ফাঁস হওয়া ওই ফোনালাপে প্রথমে ডা. মুরাদ হাসানের সঙ্গে ইমনের কথোপকথন রয়েছে। ফোনালাপ ফাঁস করা এবং তাদের মধ্যে কী সম্পর্ক ছিল এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে ইমনকে ডিবি কার্যালয়ে ডাকা হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনিকে নিয়ে সম্প্রতি ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ মন্তব্য করেন প্রতিমন্ত্রী মুরাদ। এমন মন্তব্যের পর মুরাদ হাসানের পদত্যাগের দাবি তোলে বিএনপি। তার ওই বক্তব্যের সমালোচনায় সোচ্চার হন নারী অধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। প্রতিমন্ত্রীর পদ থেকে মুরাদ হাসানকে অব্যাহতি দেওয়ার দাবিও ওঠে। এর মধ্যে গত রবিবার ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহির সঙ্গে মুরাদের টেলিফোন কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে ওই চিত্রনায়িকার উদ্দেশে তাকে ‘কুরুচিপূর্ণ’ কথা বলতে শোনা গেছে। এই কথোপকথন নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা চলছিল। এমন পরিস্থিতিতে চিকিৎসাশাস্ত্রের ডিগ্রিধারী মুরাদ হাসানকে পদত্যাগ করতে গতরাতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই মঙ্গলবার দুপুরে তিনি অনলাইনে পদত্যাগপত্র পাঠান।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসএস/জেবি)