খালেদার চিকিৎসার দাবিতে বিএনপির নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৯:৫৬ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ১৯:৫৬
ফাইল ছবি

চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ধারাবাহিক কর্মসূচির পর নতুন করে জেলায় জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ২০ ডিসেম্বর থেকে জেলা পর্যায়ে এই সমাবেশ শুরু হবে। এসব সমাবেশে কেন্দ্রীয় শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

মঙ্গলবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এর আগে সোমবার জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠকে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে দলীয় কর্মসূচি প্রণয়ন করা হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, ১৪ ডিসেম্বর সকাল ৯টায় মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন এবং সুবিধামতো সময়ে আলোচনা সভা করবে বিএনপি। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সময়ে সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন দলটির নেতাকর্মীরা। আর সকাল সাড়ে ১০টায় শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারত ও পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। এছাড়া বিজয় র‌্যালি এবং আলোচনা সভা আয়োজন করবে বিএনপি।

সভায় খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা বিষয়ে মহাসচিব সভাকে অবহিত করেন। সভায় খালেদা জিয়ার আশু রোগমুক্তির জন্য দোয়া করা হয়।

এছাড়া আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালনের জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের মানবাধিকারবিষয়ক কমিটিকে দায়িত্ব দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি জানিয়েছে, সোমবার রাত ৮টায় দলের জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :