মেসির রেকর্ডের রাতে পিএসজির বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১১:৪১ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১০:৪৪

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে ক্লাববুর্গের বিপক্ষে দুটি গোল করে রেকর্ড গড়েছেন পিএসজির আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ভেঙেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড। মেসির রেকর্ড গড়ার রাতে জোড়া গোল পেয়েছেন কিলিয়ান এমবাপ্পেও। আর তাতেই ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছেন মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোলের দেখা পায় পিএসজি। বাম দিক থেকে নুনো মেন্দেসের শট ক্লিয়ার করতে গেলে বল চলে যায় ছয় গজ বক্সের বাইরে এমবাপ্পের কাছে। ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। ম্যাচের সপ্তম মিনিটেই আর একটি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

আর বিরতিতে যাওয়ার আগে ব্যবধান ৩-০ করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা ফুটবলার লিওনেল মেসি। এমবাপ্পের পাস পেয়ে একটু এগিয়ে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের খেলায় পিএসজির রক্ষণে চাপ বাড়ায় ক্লাব বুর্জ। সেই সুবাদে ৬৭তম মিনিটে বেলজিয়ান মিডফিল্ডার মাটস রিটসের গোলে ব্যবধান কমায় বুর্জ। আর ৭৬তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আবার বাড়িয়ে নেন মেসি। তিনি নিজেই প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ক্লাব ব্রুর্জের বিপক্ষে ম্যাচটি শুরুর আগে মেসির গোল ছিল ৭৫৬টি। যা পেলের চেয়ে একটি কম। ৩৮ মিনিটের নিজের প্রথম গোলের মাধ্যমে পেলের সামান এবং নিজের দ্বিতীয় গোল করলে পেলেকে ছাড়িয়ে যান এই আর্জেন্টাইন তারকা।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে ৬৭২, আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৮০ এবং নতুন ঠিকানা প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে ৬ গোল করে পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভাঙলেন মেসি।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :