১৪৭ রানে অলআউট ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১১:১৫

ব্রিসবেনে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ান পেসারদের সামনে দাঁড়াতেই পারেননি ইংল্যান্ডের ব্যাটসম্যান। প্যাট কামিন্সদের বোলিং তোপে মাত্র ১৪৭ রানেই থেমেছে সফরকারীদের ইনিংস। ফলে কিছুক্ষণের মধ্যেই নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। কিন্তু জস হ্যাজলউড এবং মিচেল স্টার্কের গতির সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। স্টার্কের করা ইনিংসের প্রথম বলেই বোল্ড হন ইংলিশ ওপেনার ররি বার্নস। এরপর ৬ রানে মালানকে এবং শূন্যরানে জো রুটকে সাজঘরে পাঠান হ্যাজলউড। বেন স্টোকস ফেরেন মাত্র ৫ রানে।

মাত্র ২৯ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়া দলের হাল ধরার চেষ্টা করেন ওপেনার হাসিব হামেদ এবং ওলে পপ। কিন্তু কামিন্সের বলে সাজঘরে ফেরেন হাসিব। আউট হওয়ার আগে করেন ২৫ রান। এদিকে ৩৫ রান করে আউট হন ওলে পপ।

ষষ্ঠ উইকেট জুটিতে ক্রিস ওকসকে সঙ্গে নিয়ে ৬২ রানে জুটি গড়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নেন বাটলার। ব্যক্তিগত ৩৯ রানে স্টার্কের বলে ফেরেন তিনি। এছাড়া ২১ রানে ক্রিস ওকস, শূন্যরানে ওলে রবিনসন এবং ৮ রানে আউট হন মার্ক উড। আর ২ রানে অপরাজিত থাকেন জ্যাক লিচ।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন দলনেতা প্যাট কামিন্স। দুটি করে উইকেট পেয়েছেন জস হ্যাজলউড ও মিচেল স্টার্ক। আর একটি উইকেট নেন ক্রামেরুন গ্রিন।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :