ইন্টারকে হারিয়ে গ্রুপ সেরা রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১২:০১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ইন্টার মিলানকে ২-০ গোল ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। এদিন দলের হয়ে একটি করে গোল করেন টনি ক্রুস এবং মার্কো অ্যাসেনসিও। ইন্টার হারলেও রিয়াল মাদ্রিদের সঙ্গে তারাই যাচ্ছে পরের রাউন্ডে।

প্রথম লেগের ম্যাচে ইন্টারের ঘরের মাঠে জিতেছিল রিয়াল মাদ্রিদই। দ্বিতীয় লেগের ম্যাচেও শুরু থেকেই নিজেদের আধিপত্য ধরে রাখে স্বাগতিকরা। প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ম্যাচের ১৭তম মিনেটেই প্রথম গোলের দেখা পায় ১৩বারে চ্যাম্পিয়নরা। এ সময় রদ্রিগোর পাস ধরে জায়গা বানিয়ে দূর থেকে জোরালো কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস।

গোল খেয়ে পিছিয়ে পড়ার পর প্রথমার্ধের শেষদিকে রিয়ালের রক্ষণে চাপ বাড়ায় ইন্টার। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। ১-০ গোল ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর আক্রমণ আর পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। এর মাঝেই ৬৪তম মেজাজ হারিয়ে মাঠে উত্তেজনার সৃষ্টি করলে বারেল্লাকে লাল কার্ড দেখান রেফারি। এরপর একের পর এক আক্রমণ চালায় রিয়াল। এরই সুবাদে ৭৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যাসেনসিও। দানি কারভাহালের পাস পেয়ে উঁচু শট নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। এরপর আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই জয়ে ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে গ্রুপপর্বের ম্যাচ শেষ করলো লস ব্লাঙ্কোসরা। ৬ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ইন্টার মিলানের সংগ্রহ ১০ পয়েন্ট। গ্রুপ রানার্স-আপ হয়ে তারাও শেষ করেছে গ্রুপপর্ব।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :