হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন সিটি, জিতেও বাদ লিপজিগ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১৩:১৫

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচ ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটিকে ২-১ গোল ব্যবধানে হারিয়েও বাদ পড়ল জার্মান ক্লাব লিপজিগ। অন্যদিকে তাদের কাছে হেরেও গ্রুপ সেরা হয়েছে ম্যানচেস্টার সিটি। তবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়লেও ইউরোপা লিগ নিশ্চিত করেছে জার্মান ক্লাবটি।

কোচ মার্শকে ছাঁটাই করার পর ম্যান সিটির বিপক্ষেই প্রথম খেলতে নামে লিইজিগ। ঘরের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ চালাতে থাকে জার্মান ক্লাবটি। আর ২৩তম মিনিটে হাঙ্গেরিয়ান মিডফিল্ডার দমিনিক জবোস্লাইয়ের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে সফরকারীরা। শুরুর দিকে বেশ কয়েকটি আক্রমণও করে দলটি। কিন্তু পাচ্ছিলো না গোলের দেখা। উল্টো ৭১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লিপজিগ। মাঝমাঠের সিটির ডিফেন্ডার জন স্টোনসের ভুলে বল পেয়ে আক্রমণে ওঠেন এমিল ফোর্সবার্গ। ডি-বক্সে ঢুকে একজনকে ফাঁকি দিয়ে ডান পাশে খুঁজে নেন আন্দ্রেই সিলভাকে। ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে গোলটি পর্তুগিজ এই ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পরই ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তোলার আভাস দেয় সিটি। বাঁ থেকে অলেকসান্দার জিনচেঙ্কোর ক্রসে গোলমুখ থেকে নিচু হয়ে হেডে গোলটি করেন মাহরেজ। কিন্তু তাতে হার ঠেকানো সম্ভব হয়নি। পরে আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে লিপজিগ।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :