রায় দ্রুত কার্যকর চান আবরারের বাবা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১৪:৩৩ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১৩:৫৩

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন তার বাবা বরকত উল্লাহ।

বুধবার রায় ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আদালতের রায়ে তিনি সন্তুষ্ট। এখন দ্রুত এই রায় কার্যকর হবে, এটাই তার প্রত্যাশা।

বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র আবরারকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। সেই ঘটনায় ক্ষোভে উত্তাল হয়ে ওঠে বুয়েট। আন্দোলনের মুখে দেশের অন্যতম সেরা এই বিদ্যাপীঠে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়।

চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর অভিযোগ গঠন করা হয়। দুই পক্ষে যুক্তিতর্ক শুনানি শেষে গত ১৪ নভেম্বর বিচারক মামলার রায়ের জন্য ২৮ নভেম্বর তারিখ রেখেছিলেন। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় রায়ের তারিখ পিছিয়ে ৮ ডিসেম্বর নতুন তারিখ ধার্য করেন বিচারক।

দুই বছর আগের ওই হত্যাকাণ্ডের ঘটনায় বুধবার রায় ঘোষণা করা হয়। রায়ে ২০ জনের ফাঁসি ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

রায় শুনতে সকাল সকালে আদালত প্রাঙ্গণে হাজির হন আবরারের বাবা বরকত উল্লাহ। রায় শোনার সঙ্গে সঙ্গে আপ্লুত হয়ে পড়েন তিনি। রায় শোনার সঙ্গে সঙ্গে হাতের আঙ্গুলে বিজয় চিহ্ন দেখান তিনি।

নিজের সন্তোষের কথা জানিয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় আবরারের বাবা বলেন, ‘রায়ে আমি সন্তুষ্ট। দ্রুত বিচার ট্রাইব্যুনালের এ রায়ই তো শেষ নয়। এরপর হাইকোর্ট, আপিল বিভাগেও যেতে পারেন আসামিপক্ষ। আমরা চাই, এই রায় বহাল থাকুক। এই রায় যেন দ্রুত কার্যকর করা হয়।’

ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :