রান আউট হয়ে ফিরলেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১৪:৩১

মিরপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে দল যখন চাপে ঠিক তখন ব্যাট হাতে দুর্দান্ত খেলে যাচ্ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু দুর্ভাগ্যজনক রান আউটে ফিরলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৬ উইকেটে ১৪৭ রান।

ফলোঅনে পড়ার পর আবারও ব্যাট করতে নামে বাংলাদেশ। এ সময় ম্যাচ ড্র করা ছাড়া কিছুই করার নেই টাইগারদের। কিন্তু সেই কাজটাও ততটা সহজ না। কেননা ম্যাচ ড্র করতে হলে দিনের শেষ পর্যন্তই খেলতে হবে মুমিনুলদের।

কিন্তু পুরো খেলা তো দূরের কথা হাসান-শাহিনের বোলিং তোপে ২৫ রান তুলতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। ৬ রানে জয়, ২ রানে সাদমান, ৬ রানে শান্ত এবং ৭ রানে আউট হন মুমিনুল।

এরপর চতুর্থ উইকেট জুটিতে মুশফিক এবং লিটন মিলে ধৈর্যে্যর পরীক্ষাই দিচ্ছিলেন। এ সময় দেখে-শুনেই খেলছিলেন দুজনে। কিন্তু ৭৩ রানের জুটি গড়ার পর সাজিদ খানের বলে বাজে শট খেলে আউট হন লিটন। আউট হওয়ার আগে করেন ৪৫ রান।

পরের উইকেট জুটিতে এবার সাকিবকে নিয়ে মাটি কামড়েই ব্যাট করছিলেন মুশফিক। কিন্তু সুক্ষ্ম রান আউটে বিদায় নিতে হয় মুশফিকুর রহিমকে। নওমান আলীর বলে সাকিব আল হাসান সিঙ্গেল নিতে গেলে মুশফিক স্ট্রাইক এন্ডে পৌঁছাতে ব্যর্থ হন। বেশ কয়েকবার টিভি রিপ্লে দেখে তাকে আউটের সিদ্ধান্ত জানানো হয়। আউট হওয়ার আগে ৪৮ রান করেন তিনি।

এখন ২৫ রানে সাকিব এবং শূন্যরানে মেহেদি হাসান মিরাজ অপরাজিত রয়েছেন।

এর আগে দিনের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাকিব আল হাসান এবং তাইজুল ইসলাম। তবে ব্যাট হাতে বেশিক্ষণ খেলতে পারেনি বাংলাদেশ। মাত্র ৬ ওভারে ১১ রান তুলে শেষ তিনটি উইকেট হারায় বাংলাদেশ। শূন্যরানেই ফেরেন তাইজুল এবং খালেদ। আর ফলোঅন এড়ানোর ক্ষুদ্র প্রয়াস চালানোর পর ব্যক্তিগত ৩৩ রানে ফেরেন সাকিব আল হাসান। আর শূন্যরানে অপরাজিত থাকেন এবাদত হোসেন।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :