খুশি বুয়েটের ভিসি, দ্রুত রায় কার্যকর চান

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০২১, ১৫:১৭ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১, ১৬:০৪

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যা মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার।

বুধবার দুপুর দেড়টার দিকে উপাচার্য তার নিজ কার্যালয়ে রায়ের প্রতিক্রিয়া জানাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন সন্তোষের কথা জানিয়ে দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

বুয়েটের ভিসি বলেন, ‘আমাদের দীর্ঘদিনের প্রতীক্ষিত রায় আজকে আমরা পেয়েছি। আবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হয়েছে। এখন আমাদের দাবি হচ্ছে এ রায় দ্রুত ও স্বল্প সময়ের মধ্যে কার্যকর করা হোক।’

শিক্ষার্থীদের উদ্দেশ্য সত্য প্রসাদ মজুমদার বলেন, আমাদের শিক্ষার্থীদের মনে রাখতে হবে ভবিষ্যতে এইরকম কর্মকাণ্ড যদি কেউ করেন তাকে সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে।

বুয়েটের ভিসি আরও বলেন, আবরারের পরিবারের প্রতি আমরা যথেষ্ট সহমর্মিতা দেখিয়ে আসছি। আমরা তাদেরকে সর্বতোভাবে সাহায্য করে আসছি। প্রতি মাসে তাদেরকে ৭৫ হাজার টাকা করে দেওয়া হয়। এছাড়াও মামলার সব খরচ আমরা বুয়েট প্রশাসন থেকে বহন করে আসছি। আমাদের এই সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে যদি তারা (আবরারের পরিবার) চায়।’

এর আগে দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল- ১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আবরার হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায়ে ২০ জনের মৃত্যুদণ্ড এবং পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/আরএল/এমআর)