অমিতসহ বাকিদেরও ফাঁসি চান আবরারের মা

আব্দুম মুনিব, কুষ্টিয়া থেকে
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১৭:০১ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১৬:৫৭

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যা মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন তার মা পরিবার। তবে আসামি অমিত সাহাসহ যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত সবার ফাঁসি চান তিনি। এ জন্য উচ্চ আদালতে যাবেন বলে জানান তারা।

মামলার যাবজজ্জীবন কারাদণ্ড প্রাপ্তদেরও ফাঁসির আওতায় আনতে হবে তা না হলে আমরা তাদের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।

বুধবার দুপুরে আবরার হত্যাকাণ্ডের রায় ঘোষণা করেন ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর কামরুজ্জামান। রায়ে ২৫ আসামির মধ্যে ২০ জনের মৃত্যুদণ্ড এবং বাকি ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে রায় ঘোষণার মুহূর্তে আবরারের মা ছিলেন কুষ্টিয়া শহরের পিটআিই রোডস্থ বাসায়। রায় শুনতে ১২টার দিকে তিনি টিভির রুমে প্রবেশ করেন। এসময় সাংবাদিকদের উপস্থিতি দেখে তিনি কান্নায় ভেঙে পড়েন।

তিনি বলেন, আজ ফাইয়াজের পরীক্ষা ছিল। কেউ ফোন দিয়ে জিজ্ঞাসা করেনি। কিন্তু আবরার থাকলে ঠিকই ফাইয়াজের পরীক্ষার খবর নিত।

১২টা ১২মিনিট টিভির পর্দায় আবরারের রায় ঘোষণা দেখতে পেয়ে তিনি কান্না শুরু করেন। তিনি সাংবাদিকদের বলেন, আদালত যে রায় দিয়েছে তাতে আমি এবং আমার পরিবার সন্তুষ্ট। তবে বাকি ৫জনকে ফাঁসির আদেশ না দেয়ার বিষয়টি আমরা ঠিক বুঝে উঠতে পারছি না। তিনি দ্রুত এই ফাঁসির রায় কার্যকরের পাশাপাশি বাকি পাঁচজনের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন বলে জানান।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডে অন্যতম আসামি অমিত সাহার ফাঁসির রায় আশা করেছিলাম। কেননা অমিতেরও সম্পৃক্ততা ছিল।

এসময় আবরারের ছোট ভাই ফাইয়াজ সাংববাদিকদের বলেন, আমরা রায়ে খুশি। তবে সকলের ফাঁসির আদেশ হলে আমরা আরও খুশি হতাম। ফাইয়াজ বলেন, আমরা বাকি পাঁচজনের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো। এসময় আবরারের চাচা, মামা, চাচি, মামি, খালতো ভাইসহ সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :