‘চাঁপাইনবাবগঞ্জ-সোনা মসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ চূড়ান্ত পর্যায়ে’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ১৭:৫৪

চাঁপাইনবাবগঞ্জ থেকে সোনা মসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার সকালে তিন দিনের সরকারি সফরে ভারতে যাওয়ার পথে সোনা মসজিদ স্থলবন্দর ইমিগ্রেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, ভারত ভ্রমণে সাধারণ যাত্রীদের সড়কপথে যাতায়াতের জন্য ইমিগ্রেশন খোলার বিষয়ে সরকার সক্রিয় অবস্থানে আছে। এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পর এটি পুরোপুরিভাবে খুলে দেওয়া হবে। তবে প্যান্ডামিকের নতুন ধরন ওমিক্রন যদি খুব একটা ঝুঁকিপূর্ণ না হয়, তাহলে শিগগির সড়কপথে সফরকারীদের যোগাযোগ যাতে আবার পুনঃস্থাপিত হয় এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে।

তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্কের মূলভিত্তি হলো ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ। বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সর্ম্পকের মৈত্রী ৫০ বছরের এবং এই সম্পর্কে তিনি ঐতিহাসিক সম্পর্ক বলেও উল্লেখ করেন।

এ সময় মন্ত্রীকে শুভেচ্ছো জানাতে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :