নোয়াখালীতে সরকারি চাল বিতরণে অনিয়ম, আটক ১

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০২১, ১৮:০৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

সরকারিভাবে নিম্ন আয়ের মানুষের সহায়তা প্রদানের জন্য বরাদ্দ ওএমএস চাল বিতরণে অনিয়মের অভিযোগে নোয়াখালীতে নিজাম উদ্দিন নামে একজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই স্থান থেকে ১৭৯ বস্তা চাল, ১৮ কেজি আটা ও নগদ ৩২ হাজার ৩৯০ টাকা জব্দ করা হয়। পরে আটক ব্যক্তিতে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

বুধবার বিকাল ৩টার দিকে উত্তর সোনাপুর পানি উন্নয়ন বোর্ড এলাকার এফএম থাই অ্যান্ড গ্লাস হাউজ থেকে মালামালগুলো জব্দ করা হয়। আটক নিজাম উদ্দিন ওএমএস ডিলার একেএম সালাউদ্দিন রানার প্রতিনিধি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উত্তর সোনাপুরে ওএমএস চালের ডিলার সরকারি নিয়ম অনুসরণ না করে বিভিন্ন ব্যক্তির কাছে ৫ কেজি করে চাল বিক্রির পরিবর্তে ১০, ২০ এবং ৩০ কেজি করে চাল বিক্রি করছে। এমন সংবাদে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম হাফিজুল হকের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন ব্যক্তির কাছে প্রতি বস্তায় ৩০ কেজি হিসেবে চাল বিক্রি করছে এমন প্রমাণ পাওয়া যায়। ওই সময় ডিলারের ঘর থেকে ১৭৯ বস্তায় ৫ হাজার ৩৭০ কেজি চাল, ১৮ বস্তায় ৯০০ কেজি আটা ও নগদ ৩২ হাজার ৩৯০ টাকা জব্দ এবং ডিলার প্রতিনিধি নিজাম উদ্দিনকে আটক করা হয়।

নির্বাহী হাকিম হাফিজুল হক জানান, অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক ব্যক্তিতে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ আদায়ের পর আগামীতে এমন কাজ করবে না মর্মে অঙ্গিকারনামা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)