ভারতের ওয়ানডে অধিনায়ক রোহিত, বাদ কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ২০:৩৬

এবার একদিনের ক্রিকেটের অধিনায়কত্বও হারালেন ভারতের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। নতুন অধিনায়ক করা হয়েছে মারকুটে ব্যাটার রোহিত শর্মাকে।

বুধবার টুইট করে সরকারিভাবে এ খবর জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। ফলে দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজে অধিনায়ক হতে চলেছেন রোহিতই। শুধু তাই নয়, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলেরও সহ-অধিনায়ক করা হয়েছে রোহিতকে।

কোহলি যেদিন থেকে টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়েছিলেন, সেদিন থেকেই জল্পনা শুরু হয়ে যায় যে একদিনের ক্রিকেটেও তাকে হয়তো আর অধিনায়ক রাখা হবে না। তাকে শুধু টেস্ট দলের অধিনায়ক রাখতেই আগ্রহী বিসিসিআই। তখন থেকেই রোহিতকে কোহলির উত্তরসূরি ভাবা হচ্ছিল।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে সফলভাবে এত বছর নেতৃত্ব দিয়ে এসেছেন রোহিত। পাঁচটি ট্রফিও জিতেছেন। সেখানে কোহলি নিজের দলকে একবারও আইপিএল জেতাতে পারেননি। সাম্প্রতিক কালে সীমিত ওভারের ক্রিকেটেও তার অধীনে ভারতের পারফরম্যান্স আহামরি কিছু নয়। ফলে রোহিতকে যে দায়িত্ব দেওয়া হচ্ছে, এটা অনুমান করেই নেওয়া হয়েছিল।

জানা গেছে, নির্বাচকরা রোহিত এবং কোহলি, দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলেছেন। নতুন নেতা হিসেবে রোহিত কোন পথে দলকে নিয়ে যেতে চাইছেন, সেটাও জানতে চাওয়া হয় তার কাছে। রোহিতের উত্তরে সন্তুষ্ট হয়েই তাঁকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :