সাভারে আলোচনায় ইউপি সদস্য প্রার্থী সালমা

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ২২:২৩

শারীরিক প্রতিবন্ধকতা ছাপিয়ে জীবনের প্রতিটি ধাপ সফলভাবেই অতিক্রম করেছেন সালমা। লেখাপড়াও প্রায় শেষের দিকে। সাভার বিশ্ববিদ্যালয় কলেজে মাস্টার্সে পড়ছেন তিনি। পাশাপাশি এবার ইউপি সদস্য হিসেবে নির্বাচনে মাঠে নামবেন ৩ ফুট ২ ইঞ্চি লম্বা সালমা।

আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপের নির্বাচনে সাভারে ইউপি সদস্য হিসাবে লড়বেন তিনি। সাভারের বিরুলিয়া ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হিসেবে বুধবার সাভার অধরচন্দ্র স্কুলে মনোনয়ন জমা দেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, বিরুলিয়ার কালিয়াকৈর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে সালমা আক্তার। জন্মের পরই বাবা-মা অনুভব করেছিলেন তার মেয়ে হবে খর্বাকৃতির। এ নিয়ে তাদের দুঃখের সীমা ছিল না। সব সময় চিন্তা করতেন সে তাদের পরিবারের বোঝা হয়ে থাকবে। কিন্তু তিনি সকল প্রতিবন্ধকতা ছাপিয়ে ২০২০ সালে বিএ পাস করে বর্তমানে সাভার বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে পড়ছেন তিনি। প্রতিবন্ধীদের নিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজও করছেন তিনি। এবার ইউপি সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনও করছেন। এলাকাবাসীর ব্যাপক সারা পেয়ে উদ্বুদ্ধ হয়েছেন তিনি। তিনি দেখাতে চান প্রতিবন্ধী বা খর্বাকৃতির নারীরা বোঝা নন।

এ ব্যাপারে সালমা বলেন, আমি ছোট বেলা থেকে বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে বড় হয়েছি। স্কুলে যাওয়ার পথে মানুষ হাসাহাসি করত। কলেজে যেতে বাসে উঠলেও ব্যঙ্গ করত মানুষ। বলত, আমি লেখাপড়া করে কি করব। আমি দেখাতে চাই খর্বাকৃতিরা বোঝা নয়। তারাও অনেক কিছু করতে পারেন। আমি ইউনিয়ন পরিষদে কাগজপত্র নিতে ভোগান্তিতে পড়েছি। এ ধরনের ভোগান্তি নিরসনে কাজ করব। মানুষ অবহেলিত হলে তাদের কি যন্ত্রণা তা আমি বুঝি। তাই অবহেলিতদের নিয়ে কাজ করতে চাই। আমি মানুষের সেবা করে দেখিয়ে দিতে চাই খর্বাকৃতির মানুষও সব করতে পারে। এলাকাবাসীরও ব্যাপক সারা পাচ্ছি। এমন থাকলে আমি অবশ্যই নির্বাচিত হব।

এ ব্যাপারে স্থানীয় ভোটার উম্মে কুলসুম বলেন, এবার সংরক্ষিত আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের মধ্যে খর্বাকৃতির হলেও সালমা বেশি শিক্ষিত। সে প্রতিবন্ধী হয়ে দেখিয়ে দিতে চায় প্রতিবন্ধীরা বোঝা নয়। তাই আমরা মনে করি, তাকে সুযোগ দেওয়া দরকার। তার কাছ থেকে প্রতিবন্ধীর বাবা-মা কিংবা প্রতিবন্ধীরা যেন অনুপ্রেরণা পান। এ জন্য হলেও আমরা তাকেই ভোট দেব।

সালমার ভগ্নিপতি সিরাজুল বলেন, আমি ছোটবেলা থেকে তাকে সহযোগিতা করেছি। এখনও করে যাচ্ছি। তার স্কুল কলেজ পর্যন্ত আমি দিয়ে এসেছি। নির্বাচনেও আমি পাশে থেকে সহযোগিতা করে যাব। আমরা তাকে নিয়ে গর্বিত। সে প্রমাণ করেছে প্রতিবন্ধীরা বোঝা নয়।

সাভারের বিরুলিয়া ও বনগাঁও ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা রাকিবুজ্জামান রেনু বলেন, আজ সালমা আক্তার বিরুলিয়ার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন করার জন্য মনোনয়ন জমা দিয়েছেন। আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :