দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে গাড়ির দীর্ঘ সারি

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১১:২৪ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:৪২

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি। গতকাল মধ্য রাত থেকে কুয়াশা বাড়তে থাকলে তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। কুয়াশা কিছুটা কমলে ফেরি চলাচল শুরু হয় । কিন্তু ততক্ষণে পদ্মার উভয় পাড়ে যানজট লেগে যায়।

ফেরি ঘাট সূত্রে জানা গেছে, বুধবার রাত ২টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। পরে কুয়াশার ঘনত্ব কমে এলে ভোর ৫টা থেকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।

তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। উভয় পাড়ে আটকে আছে কয়েক শ গাড়ি।

ঢাকা-খুলনা মহাসড়কে চার কিলোমিটার এলাকায় চার শতাধিক যাত্রীবাহী বাস, প্রাইভেটকার ও গোয়ালন্দ মোড়ে আরও দুই কিলোমিটার এলাকায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। কুয়াশা কিছুটা কমে যাওয়ায় ধীরগতিতে গাড়ির সারিগুলোকে সামনে এগোতে দেখা গেছে।

শাকুরা পরিবহনের যাত্রী ইউসুফ জানান, নৈশকোচে তিনি বরিশাল থেকে ঢাকা ফিরছিলেন। মাঝ রাতে দৌলতদিয়া ঘাটে এসে দেখেন ফেরি বন্ধ। পদ্মা পাড়ের আশায় যানবাহনের লম্বা লাইন লেগে আছে।

পূর্বাশা পরিবহনের চালক এজাজ শেখ বলেন, শীত মৌসুমে কুয়াশার কারণে রাতে ফেরি চলাচল বন্ধ থাকবে। ফলে আমাদের ভোগান্তিও বেড়ে যাবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। পরবর্তীতে কুয়াশার ঘনত্ব কমে এলে ভোর ৫টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় শত শত যানবাহন আটকা পড়ে। এই মুহূর্তে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

নাব্যতা সংকট এবং পদ্মা সেতুর নিরাপত্তার কারণে শিমুলিয়া-বাংলা বাজার নৌ রুটে দীর্ঘদিন ধরে ফেরিতে পরিবহন পারাপার বন্ধ রয়েছে। ফলে চাপ পড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে। যদিও শিমুলিয়া-বাংলা বাজার রুটে ছোট আকারের গাড়ি চলাচল করছে। কিন্তু তা সীমিত আকারে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :