‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ পেল আকিজ ফুড এন্ড বেভারেজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৫৫ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১২:২৪

উৎপাদন প্রণালীতে কার্বন নির্গমন নিয়ন্ত্রণ, গ্লোবাল ওয়ার্মিং কমিয়ে পরিবেশবান্ধব প্রযুক্তি ব্যবহারে ধারাবাহিকতা রক্ষা, নিরাপদ কর্ম পরিবেশ বজায় রাখার স্বীকৃতিস্বরূপ ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ পেয়েছে আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড।

বুধবার সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটিতে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবেশবান্ধব প্রযুক্তি ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি ব্যবহারে উৎসাহিত করার জন্য সরকারের এই উদ্যোগ।

উক্ত অনুষ্ঠানের সভাপতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ এহসানে ইলাহী ‘গ্রিন ফ্যাক্টরি আওয়ার্ড ২০২০' প্রদান করেন।

আকিজ ভেঞ্চার গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ আলমগীর প্রতিষ্ঠানের পক্ষে আওয়ার্ড গ্রহণ করেন।

অপরিহার্য প্রতিপালন, পরিবেশগত প্রতিপালন, প্রাতিষ্ঠানিক প্রতিপালন ও উদ্ভাবনী কার্যক্রমের মাপকাঠি মেনে এই অ্যাওয়ার্ড দেয় বাংলাদেশের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

গ্রিন ফ্যাক্টরি আওয়ার্ড অর্জন প্রসঙ্গে সৈয়দ আলমগীর বলেন, আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড শিল্প-কারখানার অভ্যন্তরে সবুজায়ন, পরিবেশবান্ধব প্রযুক্তি ও কর্মীদের জন্য নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত করে আসছে। যারই ফলশ্রুতি আজকে আমাদের এই অর্জন।

ধামরাই ও চাঁপাইনবাবগঞ্জে আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেডের দুটি ফ্যাক্টরি রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ফ্যাক্টরিতে ম্যাংগো পাল্প প্রসেসিং ও এগ্রো জাতীয় পণ্য প্রস্তুত করা হয়। ধামরাই ফ্যাক্টরিতে আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্য মোজো, ক্লেমন, ফ্রুটিকা, স্পিড, ফার্ম ফ্রেশ দুধ ও দুগ্ধজাত পণ্য, টুইং, রিভেরা, আফি, চীজ পাফস্সহ অসংখ্য গুণগত মানসম্পন্ন পণ্য প্রস্তুত করা হয়। ভোক্তার সন্তুষ্টি অর্জন করাই আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেডের মূল লক্ষ্য এবং এ লক্ষ্যেই আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নিজ নেতৃত্বগুণে বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন বিশ্ববরেণ্য নেতা: ড. মশিউর রহমান

ওয়ালটন ফ্রিজ কিনে ৩২তম মিলিয়নিয়ার হলেন কুমিল্লার ভ্যানচালক হুমায়ুন 

এবার মিরপুরে ৫৯৫ টাকায় গরুর মাংস

আয়ারল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দেবে বাংলাদেশ: সালমান এফ রহমান

বাংলাদেশ ব্যাংক ও জনতা ব্যাংকের মধ্যে ক্রেডিট গ্যারান্টি বিষয়ে চুক্তি

এনসিসি ব্যাংক পিএলসি. এবং একপে এর মধ্যে ক্যাশ ম্যানেজমেন্ট বিষয়ক চুক্তি 

নগদ লেনদেনে এবার জমি জেতার সুযোগ

মার্কেন্টাইল ব্যাংকে আর্থিক সাক্ষরতা দিবস উদযাপন

বিপণন কর্মকর্তাদের নিয়ে হামদর্দের জুম মিটিং অনুষ্ঠিত

জাতীয় শিশু দিবসে কমিউনিটি ব্যাংকের আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

এই বিভাগের সব খবর

শিরোনাম :