বাগেরহাটে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১৬:৫০

বাগেরহাটের মোল্লাহাটে এক গৃহবধূকে গলায় জুতোর মালা পরিয়ে লাঠি দিয়ে পিটিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে। ওই গৃহবধূর সঙ্গে অন্য পুরুষের অনৈতিক সম্পর্কের অভিযোগ তুলে ইউপি সদস্য কাওসার চৌধুরী এই নির্যাতন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

কাওসার চৌধুরী মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য। এই ঘটনার পর নির্যাতনের শিকার গৃহবধূ বাড়ি ছেড়ে আত্নগোপনে গেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের দুটি ভিডিওতে দেখা যায়, ওই গৃহবধূর গলায় জুতার মালা পরানো। পাশে উৎসুক জনতা। জুতার মালা গলায় পরিয়ে একজন ঘুরাচ্ছে। একজন লাঠি দিয়ে পেটাচ্ছেন। লাঠি দিয়ে পেটানো ব্যক্তিকে স্থানীয়রা ইউপি সদস্য কাওসার চৌধুরী বলে চিহ্নিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের দুটি ভিডিওতে দেখা যাচ্ছে, ওই গৃহবধূর গলায় জুতার মালা পরানো। পাশে উৎসুক জনতা। জুতার মালা গলায় পরিয়ে একজন ঘুরাচ্ছে। একজন লাঠি দিয়ে পেটাচ্ছেন। গত মঙ্গলবার সকালে মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়নের সিংগাতি গ্রামে এই ঘটনা ঘটে।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ওই নারীকে নির্যাতন করার একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর তা স্থানীয় প্রশাসনের নজরে আসে। বুধবার স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এখনো ওই ইউপি সদস্যের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে সিংগাতি গ্রামের কয়েকজন বাসিন্দা বলেন, নির্যাতনের শিকার এই গৃহবধূর স্বামী সৌদি প্রবাসী। তিনি তার তিন মেয়েকে নিয়ে স্বামীর বাড়িতে বসবাস করেন। মঙ্গলবার সকালে ইউপি সদস্য কাওসার চৌধুরী তার লোকজন নিয়ে ওই গৃহবধুর বাড়িতে এসে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এ সময় তিনি ওই গৃহবধূর সঙ্গে পরপুরুষের অনৈতিক সম্পর্ক রয়েছে বলে অভিযাগ তুলেন। একপর্যায়ে তাদের পায়ের স্যান্ডেল রশি দিয়ে বেঁধে মালা তৈরি করে গলায় ঝুলিয়ে লাঠি দিয়ে পিটিয়ে চলে যান ইউপি সদস্য।

মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়াহিদ হোসেন বৃহস্পতিবার দুপুরে এই প্রতিবেদককে বলেন, প্রশাসনের কাছে খবরটি আসার পরপরই দুই কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়। ওই গৃহবধূর স্বামী সৌদি প্রবাসী। তিনটি মেয়ে নিয়ে তিনি স্বামীর বাড়িতে বসবাস করেন।

ইউএনও বলেন, দুই কর্মকর্তা ওই গৃহবধূর বাড়ি তালাবদ্ধ দেখতে পেয়ে প্রতিবেশীদের সঙ্গে কথা বলেছেন। নির্যাতিত গৃহবধূকে খুঁজে বের করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। গৃহবধূর সঙ্গে যা হয়েছে তা ফৌজদারি অপরাধ। এই অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন এই কর্মকর্তা।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ এই প্রতিবেদককে বলেন, ওই গৃহবধূর এক আত্নীয়ের সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ ওঠার পর তিনি ঘরে তালা দিয়ে পরিবারের সদস্যদের নিয়ে অন্যত্র চলে যান। তাকে আমরা খুঁজে পাচ্ছিলাম না। বৃহস্পতিবার ওই গৃহবধূর সন্ধান পেয়েছি। তার সঙ্গে ফোনে কথা হয়েছে। তাকে থানায় আসতে বলেছি। থানায় এলেই ঘটনা শুনে ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত ইউপি সদস্য সদস্য কাওসার চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :