নোবিপ্রবিতে ‘প্লাস্টিক মুক্ত সপ্তাহ চ্যালেঞ্জ’ কর্মসূচি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১৭:০১

সুইডিশ অ্যালামনাই ইনস্টিটিউট বাংলাদেশের সহযোগিতায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘প্লাস্টিক মুক্ত সপ্তাহ চ্যালেঞ্জ ও প্লগিং’ শীর্ষক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। পরে ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি হয়।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম এ কর্মসূচির উদ্বোধন করেন। আয়োজন করা হয়েছে র‌্যালি ও আলোচনা সভার।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ নূরুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম।

অন্যদের মধ্যে বক্তব্য দেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, কর্মসূচির ক্যাম্পাস ফোকাল পয়েন্ট ও এসিসিই বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইউসুফ মিঞা, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী মো. মহসিন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ বিভাগের অধ্যাপক ড. রফিকুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসি কুমার দাসসহ নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘পরিবেশ রক্ষায় আমাদের সবাইকে সচেতন হতে হবে। প্লাস্টিক পণ্য আমাদের স্বাস্থ্য ও পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর, কারণ প্লাস্টিক কখনোই মাটির সঙ্গে মিশে যায় না। এতে করে আমাদের প্রাকৃতিক পরিবেশ প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে।’ পরিবেশ রক্ষায় নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলার অভ্যাস গড়ে তোলার আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :