খালেদা জিয়া আ.লীগের ওপর কখনো নিষ্ঠুরতা করেননি: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১৭:১২

বিএনপির শাসনামলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার সহানুভূতি পাননি বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা সঠিক নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

ক্ষমতায় থাকাবস্থায় বেগম খালেদা জিয়া কখনো আওয়ামী লীগের ওপর নিষ্ঠুরতা করেননি দাবি করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন সেটা ‘অসত্য।’

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল এ মানববন্ধনের আয়োজন করে।

বুধবার যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘আমি বিএনপি নেতাদের জিজ্ঞাসা করি, তারা যে সহানুভূতি দেখাতে বলে, সহযোগিতা চায়, খালেদা জিয়া আমাদের সঙ্গে কী আচরণটা করেছেন?

আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতনের ভিডিও খালেদা জিয়া ও তারেক রহমান দেখতেন এবং তা দেখে উৎফুল্ল হতেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এ ধরনের হিংস্র একটি চরিত্র আমরা দেখেছি তার (খালেদা জিয়া) মাঝে।’

প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের বিরোধিতা করে রিজভী বলেন, বেগম জিয়া কখনও আওয়ামী লীগের ওপর নিষ্ঠুরতা করেনি, প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অসত্য।

বিএনপি চেয়ারপারসনের বর্তমান অবস্থার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে রিজভী বলেন, খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রী নিরাপদ থাকবেন, এটা মনে করার কোনো কারণ নেই। বেগম জিয়া অত্যন্ত অসুস্থ। তার কিছু হলে জনগণ মেনে নেবে না।

অনিয়ম, দুর্নীতি আর অপরাধের কারণে এ মুহূর্তেও প্রধানমন্ত্রী নিরাপদ নন বলেও দাবি করেন রিজভী।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, কেন্দ্রীয় নেতা শাম্মী আক্তার, জেবা রহমান, নিলোফার চৌধুরী মনি, মিনা বেগম মিনিসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে সড়কে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে মহিলা দলের নেতাকর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের কিছুটা ধস্তাধস্তি হয়।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :