চট্টগ্রামে বিজয় দিবসের বর্ণাঢ্য কুচকাওয়াজ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২১, ১৪:৫৭

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসের অনুষ্ঠানমালা। বৃহস্পতিবার সকাল ৮টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির সূচনা হয়।

বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, নগরীর বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড এবং শিশু কিশোর সংগঠন কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী শেষে পুরস্কার বিতরণ করা হয়।

কুচকাওয়াজে প্রথম হয়েছে হামজারবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, দ্বিতীয় কাপাসগোলা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৃতীয় হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বিজয় দিবসের প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের বড় দলের মধ্যে প্রথম হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজ, দ্বিতীয় হয়েছে অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়, তৃতীয় খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়। এছাড়াও ছোট দলের মধ্যে প্রথম হয়েছে পাঠানটুলী খান সাহেব বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিশেষ দলের মধ্যে প্রথম হয়েছে সরকারি শিশু পরিষদ (বালিকা) রউফাবাদ, দ্বিতীয় হয়েছে উপলব্ধি-ফিরিঙ্গিবাজার।

সকাল সাড়ে ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের জেলা প্রশাসকের কার্যালয়ের শেখ রাসেল চত্বরে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও বিকাল সাড়ে ৩টায় রয়েছে শপথগ্রহণ অনুষ্ঠান। এ সময় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সব পেশাজীবী, সব সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, নারী, কৃষক, শ্রমিক, ছাত্র-ছাত্রীসহ সমাজের সর্বস্তরের চার হাজার জন নির্ধারিত আসনে নির্ধারিত টি-শার্ট, ক্যাপ, জাতীয় পতাকা ও মাস্ক পরিধানপূর্বক অবস্থান করে শপথ গ্রহণ করবেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের ইউনিফর্ম পরে অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকবেন এবং অন্যান্য প্রতিষ্ঠান/সংগঠনগুলো তাদের প্রতিষ্ঠানের ইউনিফর্ম (যদি থাকে) পরিধান করে স্টেডিয়ামে যাবেন। সন্ধ্যা ৬টায় এম এ আজিজ স্টেডিয়ামে জমকালো আতশবাজি ও লেজার শো’র আয়োজন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :